এআইইউবি’র ১৯তম সমাবর্তন ২৬শে জানুয়ারি

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: ১১:৪৭ পূর্বাহ্ণ, ২৫/০১/২০২০

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি-বাংলাদেশ (এআইইউবি)- এর ১৯তম সমাবর্তন অনুষ্ঠান আগামীকাল অনুষ্ঠিত হবে। রবিবার  (২৬ জানুয়ারি) সকাল ০৯:৩০ টায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে এ সমাবর্তন অনুষ্ঠিত হবে।

মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়সমূহের চ্যান্সেলর মো: আবদুল হামিদের সদয় সম্মতিক্রমে  শিক্ষামন্ত্রী ডাঃ দিপু মনি, এমপি সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ও গ্র্যাজুয়েটদের মধ্যে ডিগ্রী / সনদ বিতরণ করবেন।

বিশেষ অতিথি হিসাবে অনুষ্ঠানে মূল্যবান বক্তব্য রাখবেন শিক্ষা মন্ত্রণালয়য়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, এম.পি. এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ডঃ কাজী শহিদুল্লাহ।  সমাবর্তন বক্তা হিসাবে অনুষ্ঠানে বক্তব্য রাখবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক অর্থমন্ত্রী,আবুল মাল আবদুল মুহিত।

এছাড়া অনুষ্ঠানে আরও বক্তব্য রাখবেন এআইইউবি-এর ট্রাষ্টি বোর্ডের সম্মানিত চেয়ারম্যান মিসেস নাদিয়া আনোয়ার এবং ভাইস চ্যান্সেলার ড. কারমেন জেড ল্যামাগনা।

সমাবর্তন অনুষ্ঠানে শিক্ষাবর্ষ ১৭-১৮ এবং ১৮-১৯ এর বিভিন্ন অনুষদের মোট ৪৫০২ জন ছাত্র-ছাত্রীকে (যারা সকল একাডেমিক শর্তাদি যথাযথভাবে পূরণ করেছেন) স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী প্রদান করা হবে। এছাড়া বিভিন্ন বিষয়ে পারদর্শিতা ও শিক্ষায় সর্বোত্তম ফলাফল অর্জনকারী ছাত্র-ছাত্রীদেরকে স্বর্ণ পদক, একাডেমিক অ্যাওয়ার্ড ও সনদপত্র প্রদান করা হবে।

বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাষ্টির সদস্যবৃন্দ, ডীন, রেজিষ্ট্রার, সিন্ডিকেট, একাডেমিক কাউন্সিলের সদস্যবৃন্দ, শিক্ষক, ইউজিসি ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও প্রতিনিধিবৃন্দ, দেশী-বিদেশী অতিথি এবং ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকবৃন্দ সমাবর্তন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

এছাড়াও প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সদস্যগনও উক্ত অনুষ্ঠানে উপস্থিত থাকেবেন বলে আশা করা যাচ্ছে।

সারাদিন/২৫ জানুয়ারি/ আরটিএস