খালেদার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টের সামনে বিএনপির অবস্থান

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ২:৫৯ অপরাহ্ণ, ২৬/১১/২০১৯

প্রায় দুই বছর কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টের সামনে অবস্থান নিয়েছেন বিএনপির নেতাকর্মীরা।

মঙ্গলবার (২৬ নভেম্বর) সকাল ১১টা থেকে উচ্চ আদালতের প্রধান ফটকের জড়ো হতে থাকেন তাঁরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ সকাল থেকেই উচ্চ আদালতের সামনে জড়ো হতে দেখা যায় বিএনপির নেতাকর্মীদের। এ সময় কেন্দ্রীয় নেতাদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানকে দেখা গেছে সেখানে।

তবে নেতাকর্মীদের হাতে কোনো প্রকার ব্যানার কিংবা ফেস্টুন দেখা যায়নি। তবে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিচ্ছেন। তাঁরা সড়কে ব্যারিকেড দিয়ে রেখেছেন। এতে সুপ্রিম কোর্টের সামনের সড়কে যান চলাচল ব্যাহত হচ্ছে।

আসাদুল হক নামের এক যাত্রী বলেন, আমি এগারটার দিকে মতিঝিল থেকে বের হয়েছি। আর বাসে জাতীয় প্রেসক্লাবে আসলাম দুইটার দিকে। সরেজমিনে গিয়ে দেখা গেছে, আজ দুপুরে পুলিশ বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।

জানা গেছে, নেতাকর্মীদের অবস্থানের কারণে কদম ফোয়ারা থেকে শাহবাগ পর্যন্ত সড়কের একাংশে যান চলাচল বন্ধ হয়ে পড়েছে। একপর্যায়ে তাঁরা মুহুর্মুহু স্লোগান আর ঝটিকা মিছিল চলতে থাকলে দুপুর ২টার দিকে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হয়। মিছিল চলাকালে সুপ্রিম কোর্টের নিরাপত্তায় কোর্ট এলাকায় পুলিশ নিয়োজিত রয়েছে।

বিএনপির বিক্ষুব্ধ নেতাকর্মীরা যেন কোর্টের ভেতরে প্রবেশ করতে না পারে সেজন্য ফটকে তালা লাগিয়ে দেয় পুলিশ