ব্রাজিলের গোলরক্ষক তারকা ফুটবলার জুলিও সিজার ঢাকায়

খেলাধূলা ডেস্কখেলাধূলা ডেস্ক
প্রকাশিত: ৭:১৩ অপরাহ্ণ, ২২/০১/২০২০

ঢাকায় পৌঁছেছেন বিশ্বকাপে ব্রাজিলের গোলরক্ষক হিসেবে খেলা তারকা ফুটবলার জুলিও সিজার। তিনি মুজিব বর্ষ উপলক্ষে দুই দিনের সংক্ষিপ্ত সফরে ঢাকায় আছেন। জুলিও সিজার ২০০৬, ২০১০ ও ২০১৪ সালের বিশ্বকাপে ব্রাজিলের তারকা গোলরক্ষক ।

বুধবার (২২ জানুয়ারি) বিকেল মিনিটে পর্তুগালের লিসবন থেকে এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমানে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে এসে পৌঁছান তিনি।

জানা যায়, বঙ্গবন্ধু গোল্ডকাপ উপলক্ষে এসেছেন ঢাকায় এসেছেন তিনি। বাফুফের ট্রেনিং একাডেমি পরিদর্শনের পাশাপাশি বেশকটি কার্যক্রমে অংশ নেবেন জুলিও সিজার।

এদিকে বঙ্গবন্ধু গোল্ডকাপের আকর্ষণ বাড়াতে কিংবদন্তী ফুটবলার আনার পরিকল্পনটা অবশ্য আগেই জানিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন। এবার বঙ্গবন্ধু গোল্ডকাপের প্রচারণায় অংশ নিতে আসলেন তিনি।

সংক্ষিপ্ত সফর শেষে, ২৩ জানুয়ারি মধ্যরাতে ব্রাজিলের উদ্দেশ্য রওনা দেবেন জুলিও সিজার।

এদিকে ২০০৬, ২০১০ ও ২০১৪ এই তিন বিশ্বকাপে ব্রাজিলের গোলবারের অতন্দ্রপ্রহরী ছিলেন গোলরক্ষক জুলিও সিজার। ব্রাজিলের এই সাবেক তারকা গোলকিপারের ২২ বছরের ফুটবল ক্যারিয়ারটাও বেশ সমৃদ্ধ। ২০০৪ সালে জাতীয় দলে অভিষেক হয় সিজারের। ব্রাজিলের জার্সিতে ৮৭ ম্যাচ খেলার পাশাপাশি ইন্টার মিলানের হয়ে ট্রেবল জয়, চ্যাম্পিয়নস লিগের শিরোপা, ক্লাব বিশ্বকাপসহ অসংখ্য ট্রফি জয়ের অভিজ্ঞতা রয়েছে বিশ্বের অন্যতম সেরা এই গোলরক্ষকের।

সারাদিন/২২ জানুয়ারি/ আরটিএস