শুরু হচ্ছে অটো এক্সপো ২০২০, থাকছে সব ফিউচারিস্টিক ‘কনসেপ্ট কার’

অটোমোবাইল ডেস্কঅটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ৪:২৮ অপরাহ্ণ, ২২/০১/২০২০

নতুন বছরে শুরু হচ্ছে অটো এক্সপো ২০২০। যেখানে থাকবে ফিউচারিস্টিক বা ভবিষ্যতের সব গাড়ি। শুধু তাই নয়, এই ইভেন্টে সব জনপ্রিয় কোম্পানি নিজেদের ভবিষ্যতের গাড়ি গোটা দুনিয়ার সামনে নিয়ে আসবে।

জানা যায়, এই অটো এক্সপো ২০২০-এ একাধিক নতুন কনসেপ্ট কার নিয়ে আসতে পারে জনপ্রিয় গাড়ি প্রস্তুতকারী কোম্পানিটি মারুতি সুজুকি। তাঁরা সম্প্রতি নতুন ফিউচারও-ই (Futuro-e) কনসেপ্ট গাড়ির টিজার প্রকাশ করেছে। যেটি সম্পর্কে কোম্পানি জানিয়েছে, নতুন এই কনসেপ্ট এসইউভিতে বিশ্বব্যাপী জনপ্রিয় বোল্ড ডিজাইন ব্যবহার হয়েছে।
ভারতীয় গণমাধ্যমের বরাতে জানা যায়, পরবর্তী প্রজন্মের তৈরি করার প্রতিজ্ঞা থেকেই এই কনসেপ্ট কার নিয়ে আসছে মারুতি সুজুকি। এই গাড়িতে থাকবে ভবিষ্যতের ডিজাইন। ভারতের বাজারের কথা মাথায় রেখে এই গাড়ি ডিজাইন করা হয়েছে। দেশের তরুণ প্রজন্মের চাহিদার কথা মাথায় রেখে বিশেষ ভাবে ডিজাইন করা হয়েছে এই গাড়ি।

কেমন ডিজাইন হবে?

নতুন এই গাড়িতে বোল্ড ডিজাইন থাকছে। ছবিতে গাড়ির সামনের দিকের ডিজাইন আকর্ষণীয় মনে হয়েছে। এই গাড়ির পিছনে লম্বা এলইডি আলো থাকছে।

কম্প্যাক্ট এসইউভি বিভাগে এই গাড়ি লঞ্চ হতে পারে। ইতিমধ্যেই ভারতে কম্প্যাক্ট এসইউভি বাজারে বেশ জনপ্রিয় ক Kia Seltos, Renault Duster, Hyundai Creta এর মতো গাড়িগুলি। এইনতুন গাড়িতে থাকতে পারে ১.৫ লিটার পেট্রল ইঞ্জিন থাকবে বলেও জানা যায় ।