ডিএনসিসির ভোটগ্রহণকারী কর্মীদের প্রশিক্ষণ চলছে

জেষ্ঠ্য প্রতিবেদকজেষ্ঠ্য প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৭ অপরাহ্ণ, ২১/০১/২০২০

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ উপলক্ষে ভোটগ্রহণকারী কর্মকর্তাদের (প্রিজাইডিং কর্মকর্তা, সহকারী প্রিজাইডিং কর্মকর্তাও পোলিং অফিসার) প্রশিক্ষণ চলছে ১১ দিন। মঙ্গলবার (২১ জানুয়ারি) ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের তিনটি ভেন্যুতে এই প্রশিক্ষণ চলছে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাশেম স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

যে দুইটি ভেন্যুতে প্রশিক্ষণ চলছে, সেগুলো-আদর্শ উচ্চ বিদ্যালয় সেনপাড়া, মিরপুর ১০, মিরপুর, ঢাকা (সাধারণ ওয়ার্ড নং ১২,১৩,১৪ ও সংরক্ষিত ওয়ার্ড নং ০৬) ও উত্তরা হাই স্কুল অ্যান্ড কলেজ সেক্টর ৭, উত্তরা, ঢাকা (সাধারণ ওয়ার্ড নং ৪৯, ৫০, ৫১ ও সংরক্ষিত ওয়ার্ড নং ১৭)। এই দুইটি ভেন্যুতে ২১ ও ২২ জানুয়ারি ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

উত্তর সিটি কর্পোরেশনে প্রায় ৩০ হাজার প্রিজাইডিং কর্মকর্তা, সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও পোলিং কর্মকর্তাদের প্রশিক্ষণ নেবেন।

এবারের উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে ২১ ডিসেম্বর ২০১৯ এর সর্বশেষ হালনাগাদ তথ্য অনুযায়ী সাধারণ ওয়ার্ড ৫৪, সংরক্ষিত ১৮, মোট ভোটকেন্দ্র ১৩১৮, মোট ভোটকক্ষের সংখ্যা ৭৮৪৬ অস্থায়ী ভোটকেন্দ্রের সংখ্যা ৭৫৪টি, মোট ভোটার ৩০ লাখ ১০ হাজার ২৭৩ জন। পুরুষ ১৫ লাখ ৪৯ হাজার ৫৬৭ জন ও মহিলা ১৪ লাখ ৬০ হাজার ৭০৬ জন রয়েছেন। ১১ জানুয়ারি থেকে শুরু হওয়া এ প্রশিক্ষণ চলবে ২৭ জানুয়ারি পর্যন্ত।

সারাদিন/২১জানুয়ারি/টিআর