পুলিশের উপর বোমা হামলার ঘটনায় নব্য জেএমবির ২ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৪:০৮ অপরাহ্ণ, ২০/০১/২০২০

রাজধানীতে পুলিশের উপর বোমা হামলার ঘটনায় নব্য জেএমবির ২ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগ। সোমবার (২০ জানুয়ারি) কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম ডি এমপি মিডিয়া সেন্টারে ব্রিফ করে বিষয়টি নিশ্চিত করেন।

রোববার (১৯ জানুয়ারি) রাজধানীর শনির আখড়া থেকে বিশেষ অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। আসামিরা গুলিস্তান, মালিবাগ, সাইন্স্যাল্যাবসহ ঢাকা শহরের ৫টি স্থানে পুলিশের উপর বোমা হামলার মূল পরিকল্পনাকারি বলে জানায় পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো জামাল উদ্দিন রফিক ও আনোয়ার হোসেন। এ সময় তাদের হেফাজত হতে চারটি মোবাইল ফোন ও একটি ল্যাপটপ উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তারা নব্য জেএমবির সক্রিয় সদস্য এবং ঢাকা শহরে পুলিশের উপর পাঁচটি স্থানে বোমা হামলার সাথে সরাসরি জড়িত।

গ্রেফতারকৃত রফিকের নেতৃত্বে ২০১৯ সালের ২৯ এপ্রিলে গুলিস্তান, ২০১৯ সালের ২৬ মে’তে মালিবাগ, ২০১৯ সালের ২৩ জুলাইয়ে পল্টন মোড় ও খামারবাড়ি এবং সর্বশেষ ৩১ আগষ্টে ২০১৯ সালের সাইন্সল্যাব মোড়ে পুলিশের উপর বোমা হামলা করে। পুলিশের উপর নিক্ষিপ্ত বোমাগুলো রফিক তার বাড়িতে তৈরি করেছিল।

সারাদিন/২০জানুয়ারি/টিআর