শহীদ আসাদের মৃত্যুবার্ষিকীতে ইবি ছাত্রমৈত্রীর শ্রদ্ধা নিবেদন

শহীদ আমানুল্লাহ মোহাম্মদ আসাদুজ্জামান আসাদের মৃত্যুবার্ষিকীতে র‌্যালি , শ্রদ্ধা নিবেদন ও আলোচনাসভা করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রমৈত্রী। সোমবার (২০ জানুয়ারি) বেলা সাড়ে ১১ টায় শাখা ছাত্রমৈত্রীর দলীয় টেন্ট এক র‌্যালি বের করে তারা। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করে।

এসময় উপস্থিত শাখা ছাত্রমৈত্রীর সভাপতি আব্দুর রউফ, সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু, সহ-সভাপতি আরিফুজ্জামান আরিফ এবং শামিমুল ইসলাম সুমন, কার্যনির্বাহী সদস্য আবদুল্লাহ আল-মামুন, কোষাধ্যক্ষ রিপন রায়সহ সংগঠনটির অন্যান্য নেতা-কর্মীরা।

সংগঠনটির সভাপতি আব্দুর রউফ বলেন, ‘শহীদ আসাদ একজন বিপ্লবী ছাত্রনেতা। আইয়ুব খানের পতনের দাবিতে তিনি নিহত হন। যারা বাংলাদেশ প্রতিষ্ঠায় অবদার রেখেছে আমরা তাদের ভুলে যাচ্ছি। অথচ এদের রক্তের উপর দাঁড়িয়ে আমরা স্বাধীনতা লাভ করেছি।’

উল্লেখ্য, আমানুল্লাহ মোহাম্মদ আসাদ একজন শহীদ ছাত্রনেতা। শহীদ আসাদ গণ-আন্দোলনের অন্যতম একজন পথিকৃৎ। ১৯৬৯ সালের ২০ জানুয়ারি আইয়ুব খানের পতনের দাবিতে মিছিলে পুলিশের গুলিতে নিহত হয়। মুক্তিযুদ্ধে ও স্বাধীনতায় বিশেষ অবদানের জন্য ২০১৮ সালে তিনি স্বাধীনতা পদক পান।

সারাদিন/২০ জানুয়ারি/ আরটিএস