আশুলিয়ায় ৩ ফার্মেসীকে ২ লাখ টাকা জরিমানা

সাভার প্রতিনিধিসাভার প্রতিনিধি
প্রকাশিত: ৮:৪৯ অপরাহ্ণ, ১৯/০১/২০২০

সাভারের আশুলিয়ায় অনুমোদন-হীন ওষুধ মজুদ ও বিক্রির দায়ে ৩টি ফার্মেসীকে ২ লাখ টাকা জরিমানা করেছে র‍্যাব-৪ এর একটি ভ্রাম্যমান আদালত। এ সময় আরও ১ লাখ টাকা মূল্যের ওষুধ জব্দ করে ধ্বংস করা হয়।

রোববার (১৯ জানুয়ারী) দুপুর ১টা হতে বিকেল ৫টা পর্যন্ত আশুলিয়া পলাশবাড়ী ও গাজীরচট এলাকায় এ অভিযান পরিচালনা করেন সিপিসি-২, র‌্যাব-৪, নবীনগর ক্যাম্পের মেজর শিবলী মোস্তফা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ আনিসুর রহমান।

জরিমানা-কৃত ফার্মেসী গুলো হচ্ছে- আশুলিয়ার উত্তর গাজীরচট বুড়ির বাজার এলাকার মেসার্স শাহ জালাল ফার্মেসীর ও তরুণ ফার্মেসী এবং পলাশবাড়ী এলাকার মেসার্স হাজী ছবুর মাষ্টার ফার্মেসী এন্ড স্কীন কেয়ার। এর মধ্যে মেসার্স শাহ জালাল ফার্মেসীকে ১ লাখ টাকা ও অন্য দুটিকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

র‌্যাব জানায়, ঔষধ প্রশাসনের অনুমোদন ব্যতীত বিভিন্ন নকল পণ্য বিক্রির খবর পেয়ে ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়। এ সময় ৩ ফার্মেসীর মালিককে ২ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়াও ০৩ টি ফার্মেসী হতে বিভিন্ন বিক্রয় নিষিদ্ধ ১ লাখ টাকার ওষুধ জব্দ করা হয় এবং তা বিজ্ঞ ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ধ্বংস করা হয়।

সারাদিন/১৯ জানুয়ারি/ টিআরএস