‘শিক্ষার্থীদের কোনো ধরণের সমস্যা হবে না, আজ নতুন রুটিন’

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: ১০:৩৪ পূর্বাহ্ণ, ১৯/০১/২০২০

সিটি নির্বাচনের তারিখ পরিবর্তন হওয়ায় নির্বাচন কমিশনের অনুরোধে এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়েছে। ফেব্রুয়ারির ১ তারিখের পরিবর্তে ৩ তারিখ থেকে পরীক্ষা শুরু হবে। আর এতে শিক্ষার্থীদের কোনো ধরনের সমস্যা হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

শিক্ষার্থীরা প্রস্তুতির যথেষ্ট সময় পাবে উল্লেখ করে দীপু মনি বলেন, আমরা আমাদের সময় রুটিন করে ঠিক করে নিতাম কোন পরীক্ষার আগে কতোদিন সময় আছে আর ওই সময়ে কিভাবে প্রস্তুতি নেয়া যায়, আমার বিশ্বাস বর্তমান শিক্ষার্থীরাও এটা করে- তাই তারা যাতে তাদের আগের রুটিন অনুযায়ীই প্রস্তুতির যথেষ্ট সময় পান সেদিকে আমরা নজর রেখেছি। নতুন রুটিনে শিক্ষার্থীদের কোনো ধরনের সমস্যা হবে না।

তিনি বলেন, রোববার শিক্ষা মন্ত্রালয়ের মাধ্যমে পরীক্ষার পরিবর্তিত রুটিন প্রকাশ করা হবে।

তিনি আরো বলেন, সরস্বতী পূজা এবং নির্বাচনের ভোট কেন্দ্রগুলো শিক্ষা প্রতিষ্ঠানেই হয় সে কারণে নির্বাচনের তারিখ পুনর্নির্ধারণের প্রয়োজনীয়তা দেখা দেয়। আমরা নির্বাচনের স্বার্থে ও নির্বাচন কমিশনের অনুরোধে পরীক্ষার তারিখে এইটুকু পরিবর্তন আনা হয়েছে।

শিক্ষার্থীদের আশ্বস্ত করে মন্ত্রী বলেন, শিক্ষার্থীদের যাতে কোনো ধরণের সমস্যা না হয় সেটা মাথায় রেখেই পরীক্ষার তারিখ পুনর্নির্ধারণ করা হয়েছে। পরীক্ষা পেছানোর কারণে শিক্ষার্থীদের ওপর বাড়তি কোনো ধরনের চাপ পড়বে না। তারা আগের মতোই প্রস্তুতি নিতে পারবে। আগের রুটিনে কঠিন পরীক্ষাগুলোর আগে যেমন গ্যাপ ছিল, নতুন রুটিনেও সে ধরনের গ্যাপ রাখা হবে।

সারাদিন/১৯ জানুয়ারি/আরটিএস