বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও এআইইউবি’র মধ্যে চুক্তি

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৭:২৯ অপরাহ্ণ, ১৮/০১/২০২০

বাংলাদেশ পুরুষ ও মহিলা জাতীয় ফুটবল দলসহ বিভিন্ন বয়স ভিত্তিক পুরুষ ও মহিলা জাতীয় ফুটবল খেলোয়াড়দের এডুকেশনাল সাপোর্টসহ বিভিন্ন প্রকার সহযোগিতা প্রদান করবে। এ লক্ষ্যে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষর হয়।

শনিবার (১৮ জানুয়ারি) দুপুরে মতিঝিলে বাফুফে ভবনের কনফারেন্স রুমে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

উক্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাফুফের সভাপতি কাজী মোঃ সালাহউদ্দিন এবং এআইইউবি-এর প্রতিষ্ঠাতা সদস্য ড. হাসানুল এ হাসান উপস্থিত থেকে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

এসময় আর উপস্থিত ছিলেন ফিফা কাউন্সিল মেম্বার, এএফসি ও বাফুফে কার্যনির্বাহী কমিটির সদস্য এবং বাফুফে মহিলা ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, বাফুফে সদস্য  মোঃ শওকত আলী খান জাহাঙ্গীর,  মোঃ ইলিয়াছ হোসেন,  অমিত খান শুভ্র, প্রাক্তন জাতীয় ফুটবল খেলোয়াড় খন্দকার ওয়াসিম ইকবাল এবং বাফুফে সাধারণ সম্পাদক মোঃ আবু নাইম সোহাগ এবং এআইইউবি-এর ডাইরেক্টর স্পোর্টস এন্ড কালচার এ্যাফেয়ার্স আব্দুল কাদের নাজমুল সহ ঊর্ধ্বতন র্কমকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে ‘আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি)’ বাফুফের এডুকেশন পার্টনার হিসেবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের অধীনে চুক্তিবদ্ধ খেলোয়াড়দের সকল প্রকার এডুকেশনাল সাপোর্ট দেয়া হবে বলে ব্যক্ত করেন।

সারাদিন/১৮ জানুয়ারি/ আরটিএস