আম বয়ানের মধ্য দিয়ে তুরাগ তীরে শুরু বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: ১১:৩৭ পূর্বাহ্ণ, ১৭/০১/২০২০

শুক্রবার (১৬ জানুয়ারি) ফজরের নামাযের পর আম বয়ানের মধ্য দিয়ে টঙ্গীর তুরাগ তীরে শুরু হলো বিশ্ব ইজতেমার দ্বিতীয় ও শেষ পর্ব। সাদ অনুসারি যারা রয়েছেন তাঁরাই অংশগ্রহণ করেছে এই পর্বে। আগামী রোববার (১৯ জানুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের ২০২০ সালের বিশ্ব ইজতেমা।

এদিকে টঙ্গীর তুরাগ তীরে জড়ো হয়েছেন মুসল্লিরা। কানায় কানায় পূর্ণ হয়েছে ইজতেমা ময়দানসহ টঙ্গী আব্দুল্লাহপুরের আশপাশের এলাকা। এর আগে, বৃহস্পতিবার বাদ আসর থেকে শুরু হয় দ্বিতীয় পর্বের প্রাক প্রস্তুতি বয়ান। বিশ্ব ইজতেমার প্রথম পর্বের মতোই কঠোর নিরাপত্তাব্যবস্থা রয়েছে দ্বিতীয় পর্বেও।

এরই মধ্যে ইজতেমা ময়দান ও আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কড়া নজরদারি শুরু হয়েছে। দ্বিতীয় পর্বের ইজতেমার আয়োজক তাবলিগ জামাতের সাবেক আমির মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীরা।

এদিকে ইজতেমা ঘিরে দেশিবিদেশি মুসল্লিদের পদচারণায় মুখর টঙ্গীর তুরাগ তীর। প্রথম পর্বের মত শান্তিপূর্ণভাবে ইজতেমা সম্পন্ন করতে নেয়া হয়েছে পাঁচ স্তরের নিরাপ্তা ব্যবস্থা।

দ্বিতিয় পর্বের ইজতেমা আয়োজক কমিটির গণমাধ্যম সমন্বয়ক মো: সায়েম বলেন, সারা দেশ থেকেই মুসল্লিরা এসেছে। তবে যে জায়গা নির্ধারণ করা হয়েছে, তাতেও হচ্ছে না।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো: আনোয়ার হোসেন বলেন, পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা আমরা যেভাবে সাজিয়েছি সেভাবেই আছে। কোনো সমস্যা হলেই তাৎক্ষণিক ব্যবস্থার সুযোগ থাকছে।

সারাদিন/১৭ জানুয়ারি/ আরটিএস