‘কুলাঙ্গার সন্তান পরিবারে বা সমাজের কোথাও মর্যাদা পায় না’

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৭:২২ অপরাহ্ণ, ১৫/০১/২০২০

বিএনপি-জামায়াতের সমালোচনা করে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রাক্তন মন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, একটা পরিবারে পাঁচ সন্তান থাকলে তার একটা কুলাঙ্গার হয়। এই কুলাঙ্গার সন্তান পরিবারে বা সমাজের কোথাও মর্যাদা পায় না।

বুধবার (১৫ জানুয়ারি) দলের কেন্দ্রীয় কার্যালয়ে ‘মুজিববর্ষ’ উপলক্ষে বিভিন্ন শ্রেণি ও পেশাজীবী নেতৃবৃন্দের সঙ্গে কেন্দ্রীয় ১৪ দলের এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধু একজন ভালো শাসক ছিলেন। আমরা সবাই বঙ্গবন্ধুর স্বাধীনতা-পূর্ব রাজনীতি নিয়ে আলোচনা করি। কিন্তু রাষ্ট্র পরিচালনায় একজন রাষ্ট্রনায়ক হিসেবে তিনি কেমন ছিলেন, শাসক হিসেবে বঙ্গবন্ধুর ভূমিকা কেমন ছিল, তা নিয়ে আমরা আলোচনা করি না।

তিনি বলেন, ভারতের মহাত্মা গান্ধীর জন্মশতবার্ষিকীতে বিজেপি একটি চরম মৌলবাদী দল হয়েও বিস্তারিত কর্মসূচি পালন করেছে। অথচ আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বিএনপি ও জামায়াতের কোনো কর্মসূচি নেই।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ (ইনু) সভাপতি হাসানুল হক ইনু, আওয়ামী লীগ প্রেসিডিয়াস সদস্য ও কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, সাম্যবাদী দলের সভাপতি দিলীপ বড়ুয়া, তরিকত ফেডারেশনের সভাপতি নজিবুল বশর মাইজ ভান্ডারি, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম প্রমুখ।

সারাদিন/১৫জানুয়িারি/টিআর