বর্ণাঢ্য আয়োজনে ইবিতে সঞ্জীবনী’র ব্যাচ ডে উদযাপন

বর্ণাঢ্য আয়োজনে ‘আমরা সঞ্জীবনী, আমরা শাশ্বত উদ্যান; অন্ধকারে আলোর মশাল, আমরা গর্বিত ইবিয়ান’ স্লোগানে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৩৩তম ব্যাচ সঞ্জীবনীর (২০১৮-১৯ শিক্ষাবর্ষ) ব্যাচ ডে ও অভিষেক অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ জানুয়ারী) বেলা সাড়ে ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবন সংলগ্ন বাংলা মঞ্চে এটি অনুষ্ঠিত হয়।

এসময় ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. সাইদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।

এছাড়াও প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি যৌথভাবে সঞ্চালনা করেন অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ইজাজ অনিক, লোক প্রশাসন বিভাগেরর শাম্মী আক্তার, আইন বিভাগের মুন্না ও বিন্দু।

পরে কেক কেটে ব্যাচ ডে’র শুভ উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী।

আলোচনাসভা শেষে সঞ্জীবনী’র অংশগ্রহণে ডায়না চত্ত্বর থেকে এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

পরে বিকেলে সঞ্জীবনী’র (২০১৮-১৯ শিক্ষাবর্ষ) অংশগ্রহণে ফ্লাশ মুব এবং এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘এই ২০১৮-১৯ সেশন আমার পরিবারের সাথেও মিশে আছে। তোমরা আমার সন্তানতুল্য। একজন সন্তানের প্রতি যত ভালোবাসা তার ১৬ আনাই এই শিক্ষাবর্ষের সাথে থাকবে। তোমরা পরিবারের থেকে বিচ্ছিন্ন। তোমরা প্রথম স্বাধীনতা পেয়েছ। এই স্বাধীনতা যেন সীমাবদ্ধ থাকে। একুশ শতক তোমাদের প্রস্তুত থাকার সময়। চারপাশের ইন্টারনেট, টেকনোলজি তোমাকে বেছে নিতে হবে তুমি কোন পথে যাচ্ছো। সর্বোপরি একজন ভালো মানু্ষ হিসেবে একুশ শতকের পৃথিবীতে তোমাদের পরিচিত হয়ে হবে।’

সারাদিন/১৫ জানুয়ারি/ আরটিএস