জিএম কাদের উপদেষ্টা বানালেন জাতীয় পার্টির চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৭:০০ অপরাহ্ণ, ১৫/০১/২০২০

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের নিজ ক্ষমতাবলে স্ত্রী শেরিফা কাদের, বোন ও ভাগ্নিকে উপদেষ্টা পদে জায়গা দিয়েছেন।

বুধবার (১৫ জানুয়ারি) জাতীয় পার্টির চেয়ারম্যানের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভরায় স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জাপা চেয়ারম্যান ২১ সদস্যের উপদেষ্টা পরিষদ অনুমোদন করেছেন বলে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে ৯ জন উপদেষ্টার নাম প্রকাশ করা হয়। প্রকাশিত ৯ উপদেষ্টার প্রথম জন ঢাকার শেরিফা কাদের। যিনি গোলাম মোহাম্মদ কাদেরের স্ত্রী। নীলফামারীর মেরিনা রহমান তার বোন এবং একই জেলার ড. মেহেজুবুন্নেসা রহমান ভাগ্নি বলে নিশ্চিত হওয়া গেছে।

বাকি ছয় উপদেষ্টা হলেন, চট্টগ্রামের সিরাজুল ইসলাম চৌধুরী, ময়মনসিংহের ক্বারি মো. হাবিবুল্লাহ বেলালী, ঢাকার ড. মো. নুরুল আজহার শামীম, রংপুরের মো. হাসিবুল ইসলাম জয়, চাঁদপুরের মনিরুল ইসলাম মিলন এবং সিলেটের আব্দুল্লাহ সিদ্দিকী।

উপদেষ্টাদের দায়িত্ব পরবর্তীতে বন্টন এবং নামের ক্রমানুসার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার সময় নির্ধারণ করা হবে। জাতীয় পার্টির নবম জাতীয় কাউন্সিলের সিদ্ধান্ত এবং গঠনতন্ত্রের ধারা ১২-এর ৩ উপধারা মোতাবেক এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে, যা অবিলম্বে কার্যকর হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

তবে বুধবার সন্ধ্যায় জাতীয় পার্টি চেয়ারম্যানের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী আরেক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, বিভিন্ন মিডিয়ায় প্রেরিত এবং কিছু অনলাইন মিডিয়ায় প্রচারিত জাতীয় পার্টির বিভিন্ন পদে নিয়োগ প্রদানের একটি বিভ্রান্তিকর খবর আমাদের দৃষ্টি গোচর হয়েছে। সেখানে দেখা গেছে যে, জাতীয় পার্টির প্রধান পৃষ্টপোষক কিছু পদে নিয়োগ প্রদান করেছেন।

এধরনের বিভ্রান্তিকর খবর প্রচার বা প্রকাশ না করার জন্য গণমাধ্যমের প্রতি অনুরোধ জানানো যাচ্ছে। কারণ এভাবে কোনো নিয়োগ দেয়ার এখতিয়ার প্রধান পৃষ্টপোষকের নেই।

জাতীয় পার্টির নবম কাউন্সিলের সর্বসম্মত সিদ্ধান্ত মোতাবেক জাতীয় পার্টির বিভন্ন পদে নিয়োগ প্রদানের ক্ষমতা একমাত্র পার্টি চেয়ারম্যানের। অন্য কারো পক্ষে জাতীয় পার্টির কোন পদে কাউকে নিয়োগ দেয়ার ক্ষমতা চেয়ারম্যান ব্যতিত অন্য কারো নেই।

সারাদিন/১৫জানুয়ারি/টিআর