ইবির আইন অনুষদের নতুন ডিনের দায়িত্ব গ্রহণ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন অনুষদের নতুন ডিন হিসেবে দায়িত্ব পেয়েছেন অধ্যাপক ড. হালিমা খাতুন। আগামী দুই বছরের জন্য তিনি এ দায়িত্ব পালন করবেন।

সোমবার (১৩ জানুয়ারি) দুপুর ১২ টায় আইন অনুষদের সভাকক্ষে ডিনের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ দায়িত্ব গ্রহণ করেন।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য আইন বিভাগের অধ্যাপক ড. জহুরুল ইসলাম।

আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান, বিদায়ী ডিন অধ্যাপক ড. রেবা মন্ডল।

এছাড়াও আইন অনুষদের শিক্ষক, বিভিন্ন অনুষদীয় ডিন ও বিভিন্ন বিভাগের শিক্ষকেরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইন বিভাগের সহকারী অধ্যাপক আরমিন খাতুন।

এসময় নতুন ডিন অধ্যাপক ড. হালিমা খাতুন বলেন ‘আমি আমার দায়িত্ব পালনকালে সকলের সাহায্য ও সহযোগীতা কামনা করছি। যাতে করে আমি আমার উপর অর্পিত দায়িত্ব পালন করতে পারি।’

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘ডিন একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পদ। তিনি অনুষদের প্রধান। সাফল্যের প্রথম শর্ত আউট অফ বক্স চিন্তা করতে হবে। এ জায়গাটায় আবেগ থাকবে যা প্রেরণা যোগাবে।’

উল্লেখ্য, আইন অনুষদের সদ্য বিদায়ী ডিন আইন বিভাগের অধ্যাপক ড. রেবা মন্ডলের মেয়াদ শেষ হওয়ায় একই বিভাগের অধ্যাপক ড. হালিমা খাতুন আগামী দুই বছরের জন্য এ দায়িত্বে স্থলাভিষিক্ত হন।

সারাদিন/১৩ জানুয়ারি/ আরটিএস