চট্টগ্রামে হিযবুত তাহরীরের আঞ্চলিক প্রধানসহ ১৫ সদস্য আটক

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৯:৫১ অপরাহ্ণ, ২৩/১১/২০১৯

জঙ্গিবিরোধী অভিযান চালিয়ে চট্টগ্রাম নগরের কয়েকটি স্থানে নিষিদ্ধ ঘোষিত হিযবুত তাহরীরের আঞ্চলিক প্রধানসহ ১৫ সদস্যকে আটক করেছে পুলিশ। গতকাল শুক্রবার সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত নগরের বিভিন্নস্থানে পুলিশের আলাদা ৭টি টিম সাঁড়াশি অভিযান চালিয়ে তাদের আটক করে। বিষয়টি নিশ্চিত করেছেন অভিযানে নেতৃত্ব দেয়া নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি-দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ।

আটককৃতরা হলেন- হিযবুত তাহরীরের চট্টগ্রাম আঞ্চলিক প্রধান আবুল মোহাম্মদ এরশাদুল আলম (৩৯), আব্দুল্লাহ আল মাহফুজ (৩০), মো. ইমতিয়াজ ইসমাইল (২৫), মো. নাছির উদ্দিন চৌধুরী (২২), মোহাম্মদ নাজমুল হুদা (২৭), মো. লোকমান গনি (২৯), মো. করিম (২৭), আব্দুল্লাহ আল মুনিম (২২), কামরুল হাসান প্রকাশ রানা (২০), মো. আরিফুল ইসলাম (২০), মো. আজিম উদ্দিন (৩১), ফারহান বিন ফরিদ প্রকাশ রাফি (২৩), মো. আজিমুল হুদা (২৪), ওয়ালিদ ইবনে নাজিম (১৫), মো. সম্রাট (২২)।

পুলিশ জানায়, অভিযানে ১৩ জনকে চান্দগাঁও আবাসিক এলাকার একটি বাসায় বৈঠকরত অবস্থায় এবং ২ জনকে বায়েজিদ থানা এলাকার বাসা থেকে আটক করা হয়। তাদের কাছ থেকে ল্যাপটপ, মোবাইল, জিহাদি বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে। হিযবুতের আঞ্চলিক প্রধান এরশাদুল নগরের একটি বেসরকারি ইংরেজিমাধ্যম স্কুলের শিক্ষক।

অতিরিক্ত উপ কমিশনার (এডিসি) শাহ মুহাম্মদ আবদুর রউফ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের ৭টি টিম নগরজুড়ে অভিযান পরিচালনা করে। অভিযানে হিযবুত তাহরীরের আঞ্চলিক প্রধানসহ আরও কয়েকজনকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ল্যাপটপ, মোবাইল, জিহাদি বই ও লিফলেট উদ্ধার করা হয়।