ঢাকা-সিকিম পরীক্ষামূলক বাস সার্ভিস চালু

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৯:১২ অপরাহ্ণ, ১২/০১/২০২০

পরীক্ষামূলকভাবে চালু হলো ঢাকা-দার্জিলিং-সিকিম রুটে সরাসরি বাস সার্ভিস। সম্প্রতি রাজধানীর গাবতলী বিআরটিসি বাস টার্মিনাল থেকে সিকিমের উদ্দেশে বাসগুলো ছেড়ে যায়।

ঢাকা-দার্জিলিং-সিকিম রুটে সরাসরি বাস সার্ভিস চালু করতে পরীক্ষামূলকভাবে ভারতের সিকিম যাচ্ছে বিআরটিসি-শ্যামলী হুন্দাই পরিবহনের দু’টি বাস। ১,১৪০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ভারতের পর্যটন রাজ্য সিকিমের রাজধানী গ্যাংকটকে পৌঁছাবে প্রতিনিধিদল।

ঢাকা থেকে বাংলাবান্ধার দূরত্ব প্রায় ৫০০ কিলোমিটার। ঢাকা থেকে শিলিগুঁড়ির দূরত্ব ৫২০ কিলোমিটার। সেখান থেকে সিকিমের রাজধানী গ্যাংটকের দূরত্ব আরও ১২০ কিলোমিটার। সবমিলিয়ে এ রুটের দূরত্ব এক হাজার ১৪০ কিলোমিটার।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ শফিকুল করিমের নেতৃত্বে ১৬ সদস্যের প্রতিনিধিদল ট্রায়াল রানের বহরে রয়েছে। চার দিনের যাত্রা শেষে আগামী ১৬ ডিসেম্বর দেশে ফিরবেন তারা।

বিআরটিসির চেয়ারম্যান ইহসান-ই-এলাহী বলেন, ট্রায়াল রানে আমাদের অতিরিক্ত সচিবের নেতৃত্বে ১৬ সদস্যের প্রতিনিধিদল রয়েছে। প্রতিনিধিদলে প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রণালয় ও গণমাধ্যমকর্মীরাও রয়েছেন। তারা পরীক্ষামূলক এ ট্রায়ালে বিভিন্ন বিষয় শনাক্ত করবেন। সেই অনুযায়ী প্রতিবেদন দিলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। সব প্রক্রিয়া শেষ হলে এ রুটে বাস সেবা চালু করা হবে।

সারাদিন/১২ জানুয়ারি/ এসআরটি