আশুলিয়ায় বউ শাশুড়ি মেলার উদ্বোধন

সাভার প্রতিনিধি:সাভার প্রতিনিধি:
প্রকাশিত: ৭:৫০ অপরাহ্ণ, ১২/০১/২০২০

প্রচলিত নানা প্রতিকূলতা ও দুর্বলতা থেকে বেরিয়ে এসে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সাভারের আশুলিয়ায় দুই দিন ব্যাপী ‘বউ শাশুড়ির’ মেলার উদ্বোধন করা হয়েছে।

রোববার (১২ জানুয়ারি) দুপুরে আশুলিয়ার বাইশ-মাইল এলাকায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্যোগে পিএইচ এ ভবন মাঠে এ মেলার উদ্বোধন করা হয়।

গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. ফরিদা আদিব খানমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব। এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা, বউ শাশুড়ি মেলার আহবায়ক ডা. মাহ্জেবীন চৌধুরীসহ আরও অনেকে।

আয়োজকরা জানান, এই মেলা টানা দুই দিন সকলের জন্যই উন্মুক্ত রয়েছে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত। মেলার বিভিন্ন ধরনের প্রতীকী ছবি ও শিল্পকর্ম থেকে নানা রকম কুসংস্কারসহ নারী নির্যাতনের মত ভয়াবহতা সম্পর্কে ধারণা পাওয়া যাবে। পরিবারে বউ-শাশুড়ির সম্পর্ক উন্নয়ন ও পারিবারিক সুখ-শান্তির লক্ষ্যে ব্যতিক্রমধর্মী এ মেলার আয়োজন করে থাকেন বলে জানিয়েছেন আয়োজকরা।

এছাড়াও এই মেলায় বিভিন্ন রকমের পিঠা-পুলির দোকানসহ বেশ কয়েটি স্টল বসেছে। এ মেলায় কয়েক শতাধিক পরিবারের বউ, শাশুড়ি ও অন্যান্য দর্শনার্থীরা অংশ নেন।

সারাদিন/১২ জানুয়ারি/ টিআরএস