ওয়ানপ্লাস আনছে নতুন ফোন, ছবি তোলা শেষে ক্যামেরা অদৃশ্য

তথ্যপ্রযুক্তি ডেস্কতথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ৬:১৩ অপরাহ্ণ, ১২/০১/২০২০

ফ্ল্যাগশিপ কিলার ওয়ানপ্লাস-এবার অত্যাধুনিক স্মার্টফোন আনছে। ফোনটি বিশেষত্ব হলো ক্যামেরায়। ছবি তোলা শেষে ক্যামেরা হবে অদৃশ্য। অনেক দিন ধরে টিজার প্রকাশ করার পর অবশেষে সামনে এল এই ‘ওয়ানপ্লাস কনসেপ্ট ওয়ান’।

জানা যায়, কনজিউমার ইলেকট্রিক শো ২০২০- ইভেন্টে এই কনসেপ্ট ফোন গোটা বিশ্বের সামনে নিয়ে এনেছে ওয়ানপ্লাস। জনপ্রিয় গাড়ি প্রস্তুতকারী কোম্পানি ‘ম্যাকলার্ন (McLaren)-এর সাথে হাত মিলিয়ে তৈরি হয়েছে কনসেপ্ট ওয়ান।

ফোনটিতে ইলেকট্রোক্রোমিক গ্লাস প্যানেল ব্যবহার হয়েছে। প্রয়োজনে স্বচ্ছ হয়ে যেতে পারে এই কাঁচ। ছবি তোলা শেষ হলে কাঁচের স্বচ্ছতা কমে গিয়ে ক্যামেরা ঢাকা পড়ে যাবে।

ওয়ানপ্লাস জানিয়েছে, এই কাঁচ কালো থেকে স্বচ্ছ হতে ০.৭ সেকেন্ড সময় লাগবে।

এদিকে ম্যাকলার্ন ৭২০ স্পাইডার (McLaren 720S Spider) স্পোর্টস কারের থেকে অনুপ্রাণিত হয়ে ওয়ানপ্লাস কনসেপ্ট ওয়ান ডিজাইন করা হয়েছে।

কেমন হবে ডিজাইন:

ফোনের পিছনে সরু গ্লাস প্যানেল ছাড়াও থাকছে চামড়ার ফিনিশ। এই ফোনে ম্যাকলার্ন-এর সিগনেচার ‘পাপায়া অরেঞ্জ’ রঙের চামড়া ব্যবহার হয়েছে। যদিও এই ফোনের স্পেসিফিকেশন সামনে আনেনি কোম্পানি। নতুন এই কনসেপ্ট ফোন লঞ্চের কোন নিশ্চয়তা নেই।

এর আগেও ফোনের পিছনে বিভিন্ন মেটিরিয়াল দিয়ে ফোন তৈরি করেছে ওয়ানপ্লাস। অতীতে এই ফোনের পিছনে বাম্বু, উড, কেভলার, ফ্রস্টেড গ্লাস ফিনিশ দেখা গিয়েছে। এই ফোনের পিছনে শুধুমাত্র ক্যামেরার যায়গায় কাঁচ ব্যবহার হয়েছে। ফোনের পিছনে বাকি জায়গায় চামড়া ব্যবহার হয়েছে।

ফোনে ক্যামেরার উপরে বিশেষ ইলেকট্রোক্রোমিক গ্লাস প্যানেল ব্যবহার হয়েছে। কোম্পানি জানিয়েছে এই মুহূর্তে এটা সবথেকে উন্নত প্রযুক্তির কাঁচ। কোম্পানির দামে এই কাঁচের স্বচ্ছতা পরিবর্তন হতে প্রায় কোন শক্তি খরচ হবে না। এই ফোনের সাথে হাত মিলিয়ে তৈরি হয়েছে ওয়ানপ্লাস কনসেপ্ট ওয়ান।

সারাদিন/১২ জানুয়ারি/ আরটিএস