‘আমরা চাই সীমান্তে যেন কেউ না মারা যায়’

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩:১২ অপরাহ্ণ, ১২/০১/২০২০

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, আমরা চাই সীমান্তে যেন কেউ না মারা যায়। তারাও (ভারত) বলেছে একজনও যাতে না মারা যায়। আসলে সীমান্তে বাংলাদেশি হত্যায় উদ্বিগ্ন সরকার।

রোববার (১২ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার আবুধাবি সফর উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

আব্দুল মোমেন বলেন, দুর্ভাগ্যজনকভাবে এই হত্যা করা হচ্ছে। এজন্য আমরা উদ্বিগ্ন এবং আমরা বিষয়টি ভারতকে জানাবো।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা চাই তারা যেন সীমান্তে হত্যা নিয়ে তাদের যে অবস্থান সেটির বাস্তবায়ন করে। যাতে করে একজনও মারা না যায়।

ভারতের মিডিয়াতে ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক শীতল’ এ সম্পর্কিত খবরের বিষয়ে তিনি বলেন, ভারতীয়রা একটু বেশি করে। মিডিয়া বলছে শীতল, কিন্তু আমাদের সম্পর্ক অত্যন্ত উষ্ণ। কিন্তু সমস্যা বের করছে মিডিয়া। যেমন গতকাল (শনিবার) তারা একটি ননইস্যু বের করেছে।

আব্দুল মোমেন বলেন, ভারতের থিংক ট্যাংক একটি ইভেন্ট করছে এবং আমাকে দাওয়াত দিয়েছিল। আমি আগেভাগেই বলেছি যেতে পারবো না। তখন তারা আমাদের প্রতিমন্ত্রীকে আমন্ত্রণ জানায়। তিনিও যাবেন বলে তাদেরকে জানানি। যেহেতু এনভয় কনফারেন্স করছি তাই সেখানে আমাদের প্রতিমন্ত্রীর সেখানে থাকা উচিত।

তিনি বলেন, এখানে (ভারতে) দ্বিপক্ষীয় কোনও বিষয় নেই। প্রতিমন্ত্রী জানিয়ে দিয়েছেন যে তিনি যেতে পারবেন না। এরপরেও পত্রিকায় যা লেখা হয়েছে তা ঠিক না। তারা বিভিন্নভাবে অস্বস্তিকর পরিস্থিতি তৈরি করার চেষ্টা করে।

কাশ্মিরের ছাত্রদের বাংলাদেশ ভিসা দিচ্ছে না— এ বিষয়ে ভারতের মিডিয়াতে প্রকাশিত খবরের বিষয়ে তিনি বলেন, ‘এটি একদম মিথ্যা খবর। যে খবর প্রকাশ হয়েছে সেটি একদম মিথ্যা ও বানোয়াট।

সারাদিন/১২জানুয়ারি/টিআর