ঢাবির দুই বাসচালক বহিষ্কার

শিক্ষার্থীদের বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুই বাসচালককে স্থায়ী ভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ক্ষণিকা বাস পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক রিফাত হাসান এ স্বিদ্ধান্তের কথা জানিয়েছেন বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সন্ধ্যায়।

বহিষ্কৃত বাসচালকরা হলেন, হাসান ও সালাম। তাদের বিরুদ্ধে উত্যক্তের অভিযোগ এনে বৃহস্পতিবার ঢাবির এক ছাত্রী সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেন, যা অনেকেরই দৃষ্টি আকর্ষণ করে।

শিক্ষার্থীদের সঙ্গে অসদাচরণসহ নানা অভিযোগ রয়েছে ওই দুই চালকের বিরুদ্ধে। তবে ওই দুই চালক বিশ্ববিদ্যালের নিয়োগকৃত নয়, বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি)। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে তাদের বহিষ্কারে ব্যবস্থা নিতে সুপারিশ করলে বিআরটিসি কর্তৃপক্ষ তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কার করে।

এ বিষয়ে রিফাত হাসান গণমাধ্যমকে জানান, হাসান এবং সালাম নামে ওই দুই চালকের বিরুদ্ধে এর আগেও অনেক অভিযোগ এসেছে।

বৃহস্পতিবার এক ছাত্রীর অভিযোগের প্রেক্ষিতে তাদের বহিষ্কারে ব্যবস্থা নিতে সুপারিশ করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং বিআরটিসি কর্তৃপক্ষ তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কার করে।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী ক্ষণিকা বাস থেকে রাজধানীর কুর্মিটোলা এলাকায় নামার পর ধর্ষিত হন। তিনি সঠিক জায়গায় নামতে পারেননি বলে অভিযোগ রয়েছে।

সারাদিন/১০জানুয়ারী/টিআর