জবি প্রথম সমাবর্তনে গ্র্যাজুয়েটদের প্রবেশ নিয়মাবলী

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন শনিবার (১১ জানুয়ারি) অনুষ্ঠিত হবে। ১২ টি ব্যাচের প্রায় ১৮ হাজার গ্র্যাজুয়েট সমাবর্তনে অংশগ্রহণ করবেন। সমাবর্তনের ভেন্যুতে প্রবেশে নির্দিষ্ট কিছু নিয়মাবলী অনুসরণ করতে হবে গ্র্যাজুয়েটদের।

সম্প্রতি জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ ফিরোজ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সমাবর্তনে প্রবেশে বিভিন্ন নিয়মাবলী অনুসরণের কথা জানানো হয়।

এতে বলা হয়, সমাবর্তন স্থলে আগতদের আমন্ত্রণপত্রটি সঙ্গে আনতে হবে। প্রবেশের সময় জাতীয় পরিচয়পত্র বা পাসপোর্ট বা প্রতিষ্ঠান কর্তৃক প্রদত্ত পরিচয়পত্র আনতে হবে। মোবাইল ফোন, হ্যান্ডব্যাগ, ব্রিফকেস, ক্যামেরা, ছাতা ও পানির বোতল বা অন্য কোন ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে অনুষ্ঠানস্থলে প্রবেশ করা যাবে না। গ্র্যাজুয়েট ও আমন্ত্রিত অতিথিবৃন্দ ১নং গেইট দিয়ে সমাবর্তন স্থলে প্রবেশ করবেন। তাঁদের জন্য সকাল ১০টায় গেইট খোলা হবে এবং তাঁরা সকাল ১১টার মধ্যে অবশ্যই সমাবর্তনস্থলে আসন গ্রহণ করবেন।

এছাড়াও বলা হয়, চ্যালেন্সর শোভাযাত্রা প্যান্ডেলে প্রবেশের সময় থেকে চ্যান্সেলর মঞ্চে আসন গ্রহণ না করা পর্যন্ত অতিথিবৃন্দ সহ সমাবর্তনে অংশগ্রহণকারী সকল অনুগ্রহপূর্বক নিজ নিজ আসনের সামনে দাঁড়িয়ে থাকবেন। চ্যান্সেলর কর্তৃক সমাবর্তন অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণার পর চ্যান্সেলর শোভাযাত্রা সমাবর্তনস্থল ত্যাগ না করা পর্যন্ত সবাই অনুগ্রহপূর্বক নিজ নিজ আসনে অবস্থান করবেন।

সারাদিন/৯জানুয়ারি/টিআর