প্রাক্তন মন্ত্রী নাজমুল হুদার স্ত্রী ও দুই মেয়ের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৮:৪৬ অপরাহ্ণ, ০৯/০১/২০২০

বিদেশে অর্থ পাচারের অভিযোগে প্রাক্তন মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার স্ত্রী ব্যারিস্টার সিগমা হুদা এবং দুই কন্যা শ্রাবন্তী আমিনা হুদা ও অন্তরা সেলিমা হুদার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (৯ জানুয়ারি) দুদকের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এ কমিশনের সহকারী পরিচালক মো. শফিউল্লাহ বাদী পৃথক দুইটি মামলা করেন। এই তথ্য জানিয়েছেন দুদকের জনসংযোগ কার্যালয়।

দুদকের মামলায় তাদের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভুত পৌনে সাত কোটি টাকা অর্জনের পর বিদেশে পাচার করে লন্ডনে দুটি ফ্ল্যাট কেনার অভিযোগ আনা হয়েছে। দুই মামলায়ই মেয়েদের সঙ্গে আসামি হয়েছেন সিগমা হুদা।

শ্রাবন্তীর মামলার এজাহারে বলা হয়, তিনি ও সিগমা হুদা অবৈধভাবে ২ কোটি ৬৭ লাখ টাকার সমমানের ২ লাখ ৫০ হাজার পাউন্ড যুক্তরাজ্যে পাচার করেছেন। ওই অর্থে ২০০৬ সালে সেখানে একটি ফ্ল্যাট কিনেছেন।

অন্তরার মামলার এজাহারে বলা হয়, তিনি ও সিগমা হুদা ৪ কোটি ৬ লাখ টাকা সমমানের ৩ লাখ ৮০হাজার পাউন্ড যুক্তরাজ্যে পাচার করেছেন। ওই অর্থে ২০০৩ সালে সেখানে একটি ফ্ল্যাট কিনেছেন।

দুদকের অনুসন্ধানে এসেছে, ওই ৬ লাখ ৩০ হাজার পাউন্ড তারা বাংলাদেশ সরকারের কাছে ঘোষণা না দিয়ে অবৈধভাবে পাচার করেছেন। ২০০৭ সালের ২৫ ফেব্রুয়ারি ব্যারিস্টার নাজমুল হুদার দাখিল করা সম্পদ বিবরণীতে তার ওপর নির্ভরশীল ব্যক্তিদের সম্পদ বিবরণীতে ফ্ল্যাট ক্রয়ের তথ্য গোপন করেছেন। তাই তাদের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করা হয়েছে। এর আগে প্রাক্তন প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে আনা ঘুষ গ্রহণের অভিযোগ মিথ্যা প্রমাণিত হওয়ায় ৪ ডিসেম্বর নাজমুল হুদার বিরুদ্ধে মামলা করে দুদক।

সারাদিন/৯জানুয়ারি/টিআর