আশুলিয়ায় দুই বেকারিকে সাড়ে ৬ লক্ষ টাকা জরিমানা, আটক-২

সাভার প্রতিনিধিসাভার প্রতিনিধি
প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, ০৯/০১/২০২০

ছবি: হাসান ভুইয়া

আশুলিয়ায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য তৈরির অভিযোগে দুইটি বেকারি ফ্যাক্টরিকে ৬ লক্ষ ৫০ হাজার টাক জরিমানা করেছে র‌্যাব-৪ এর একটি ভাম্যমাণ আদালত। এ সময় জরিমানার টাকা পরিশোধ করতে না পারায় একটি বেকারির ২ জনকে আটক করা হয়। জব্দ করা হয় প্রায় ২ লাখ টাকা সমমূল্যের নিম্নমানের বেকারি পণ্য।

বৃহস্পতিবার সকাল ১০টা বিকেল ০৪টা পর্যন্ত আশুলিয়ার উত্তর গাজিরচট ইউনিক ও বগাবাড়ি বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করেন সিপিসি-২, র‌্যাব-৪ এর মেজর শিবলী মোস্তফা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান।

জরিমানা-কৃত বেকারী ফ্যাক্টরি গুলোর মধ্যে আশুলিয়ার উত্তর গাজিরচট বগাবাড়ী বাজার এলাকার আল-আমিন বেকারি ৫ লক্ষ টাকা ও ইউনিক এলাকার মালিক ভরসা বেকারি ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

আটকরা হলেন- বগাবাড়ি বাজার এলাকার আল আমিন বেকারির মালিক বিল্লাল হোসেনের ভাই আলাউদ্দিন (৩০) ও ম্যানেজার আনারুল (৩২)।

র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান বলেন, দীর্ঘ দিন ধরে বগাবাড়ি বাজারের আল আমিন বেকারি ও ইউনিকের মালিক ভরসা বেকারি নামে দুটি প্রতিষ্ঠান অস্বাস্থ্যকর পরিবেশে বিস্কুট ও কেকসহ বিভিন্ন খাদ্য-পণ্য তৈরি করে আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বেকারি দুটিতে অভিযান পরিচালনা করা হয়। এসময় দুইটি বেকারি ফ্যাক্টরিকে ৬ লক্ষ ৫০ হাজার টাক জরিমানা করা হয়। পরে জরিমানার টাকা পরিশোধ করতে না পারায় একটি বেকারির ২ জনকে আটক ও প্রায় ২ লাখ টাকা সমমূল্যের নিম্নমানের বেকারি পণ্য জব্দ করা হয়।

সারাদিন/৯ জানুয়ারি/ আরটিএস