ইজতেমায় যেতে ভয়াবহ যানজট

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৫:০৯ অপরাহ্ণ, ০৯/০১/২০২০

গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। শুক্রবার (১০ জানুয়ারি) থেকে তিনদিন ব্যাপী এই ইজতেমা চলবে। এতে ইজতেমায় মুসল্লিদের সমাগম এবং যানবাহনের বাড়তি চাপ থাকার কারণে ইজতেমা মাঠ সংলগ্ন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কসহ বিভিন্ন সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন ইজতেমায় আসা মুসুল্লিসহ সাধারণ মানুষ।

গাজীপুর হাইওয়ে পুলিশ জানায়, বৃহস্পতিবার (৯ জানুয়ারি) থেকে ভোর থেকে ইজতেমা অভিমুখে মুসল্লিদের ঢল নামে। নিয়মিত যানবাহনের পাশাপাশি ইজতেমায় আগত মুসল্লিদের যানবাহনে সৃষ্টি হয় যানজট।

একপর্যায়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে জয়দেবপুর চৌরাস্তা পর্যন্ত প্রায় ১২ কিলোমিটার ছড়িয়ে পড়ে। এছাড়া টঙ্গীর আশপাশ এলাকার সড়কগুলোতে যানজট লক্ষ‌্য করা গেছে। তবে যানজট নিরসনের জন্য পুলিশ কাজ করছে।

অন্যদিকে বৃহস্পতিবার ভোর থেকেই ঢাকার বাসিন্দারা ইজতেমায় অংশ নিতেও যানজটের সৃষ্টি হয়। এতে বিশ্বরোড থেকে খিলক্ষেত হয়ে ঢাকা হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর পর্যন্ত যানজট লেগে থাকে। আর পুলিশ বিমানবন্দর সড়ক পর্যন্ত যেকোনো যানবাহনকে যাতায়াত করতে দিচ্ছে। তারপরে আর কোনো যান বাহনকে প্রবেশ করতে দিচ্ছে না। অধিকাংশ মানুষ হেঁটেই ইজতেমায় চলে যাচ্ছে।

গাজীপুর মেট্রোপলিটন হাইওয়ে পুলিশের এসি (সাউথ) থোয়াই মারমা সারাদিন ডট নিউজকে জানান, বিশ্ব ইজতেমায় আগত মুসল্লিদের যানবাহনের কারণে রাস্তায় গাড়ির চাপ বেড়ে যানজটের সৃষ্টি হয়েছে। এই মুহূর্তে ইজতেমাস্থল থেকে বোর্ড বাজার পর্যন্ত (৫ কিলোমিটার) যানজট রয়েছে। পুলিশ যানজট নিরসনে কাজ করছে।

সারাদিন/৯জানুয়ারি/টিআর