ছাড়পত্র নিয়ে হাসপাতাল ছেড়েছে ঢাবির সেই ছাত্রী, শারীরিক অবস্থার উন্নতি

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১:৩৫ অপরাহ্ণ, ০৯/০১/২০২০

রাজধানীর কুর্মিটোলায় ধর্ষণের শিকার হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেই ছাত্রীকে ছাড়পত্র দেয়া হয়েছে। চিকিৎসায় তাঁর শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সকালে সংবাদকর্মীদের এ তথ্য জানিয়েছেন।

বৃহস্পতিবার দুপুর ১২টায় ঢামেক কর্তৃপক্ষ তাকে এ ছাড়পত্র দেয়। ছাড়পত্র পেয়ে আজই তিনি হাসপাতাল ত্যাগ করেছেন।

এ সময় হাসপাতালের পরিচালক বলেন, নিপীড়নের শিকার শিক্ষার্থীকে হাসপাতাল থেকে রিলিজ দেয় হয়েছে। তিনি আগের চেয়ে অনেকটাই সুস্থ।
এক সপ্তাহ পর ওই শিক্ষার্থীকে ফলোআপের জন্য হাসপাতালে আসতে বলা হয়েছে বলেও জানান নাসির উদ্দিন।

প্রসঙ্গত, ঢাবির দ্বিতীয় বর্ষের ওই ছাত্রী শেওড়ায় বান্ধবীর বাসায় যাওয়ার পথে গত রোববার সন্ধ্যা ৭টার দিকে কুর্মিটোলা বাসস্ট্যান্ডের কাছে ধর্ষণের শিকার হন। একপর্যায়ে তিনি অজ্ঞান হয়ে পড়েন। রাত ১০টার দিকে যখন তাঁর জ্ঞান ফেরে, তখন সেখান থেকে তিনি বান্ধবীর বাসায় গিয়ে ঘটনা খুলে বলেন। পরে রাত ১২টার দিকে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়। পরদিন ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা দায়ের করেন তাঁর বাবা। এদিকে ওই ধর্ষণের ঘটনায় মজনু নামে এক ভবঘুরেকে গ্রেপ্তার করেছে র‌্যাব। পরে তাকে ডিবির কাছে হস্তান্তর করা হয়।

সারাদিন/৯জানুয়ারি/ আরটিএস