দুস্থ রোগীদের জন্য ছাত্রলীগের ২৫০ ব্যাগ রক্ত

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৮:২০ অপরাহ্ণ, ০৮/০১/২০২০

ছাত্রলীগ ৭২তম বছরে পদার্পণ করেছে। সম্প্রতি প্রতিষ্ঠাবার্ষিকী করেছে সংগঠনটি। পূর্বঘোষণা অনুযায়ী দুস্থ রোগীদের জন্য স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করেছে সংগঠনটি। সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা স্বেচ্ছায় রক্ত দান করেন। এই কর্মসূচিতে মোট ২৫০ ব্যাগ রক্ত সংগ্রহ করা হয়; যা ঢাকার বিভিন্ন সরকারি হাসপাতালের গরিব, অসহায় ও দুস্থ রোগীদের জন্য প্রদান করা হয়।

বুধবার (৮ জানুয়ারি) দুস্থ রোগীদের জন্য স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করে।

এদিন সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে এ কর্মসূচির উদ্বোধন করেন স্বাচিপ সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সেনাল।

শুরুতে সংগঠনের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য রক্ত দিয়ে এ কর্মসূচি শুরু করেন। পর্যায়ক্রম কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা-কর্মীরা স্বেচ্ছায় রক্ত দান করেন।

কর্মসূচির উদ্বোধন করে স্বাচিপ সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সেনাল বলেন, আর্তমানবতার সেবায় সব সময় এগিয়ে এসেছে ছাত্রলীগ। দেশের যেকোনো পরিস্থিতিতে এ সংগঠনের নেতা-কর্মীরা গরিব ও অসহায় রোগীদের জন্য নিজের শরীরের রক্ত দান করে আসছে। ছাত্রলীগের এ মহতী উদ্যোগে দেশ ও জাতি উপকৃত হচ্ছে।

এসময় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, দেশের যেকোনো দুর্যোগময় পরিস্থিতিতে ছাত্রলীগের নেতা-কর্মীরা আর্তমানবতার সেবায় নিজের শরীরের রক্ত দান করে আসছেন। বছরে দুই থেকে তিনবার আমরা এ ধরনের কর্মসূচি পালন করে থাকি।

সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ‘গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৬৯তম বছরেই শুধু নয়, সব সময় এ ধরনের কর্মসূচি আমরা পালন করে থাকি। ছাত্রলীগের এ ধারা অব্যাহত থাকবে।’

রক্তদান কর্মসূচিতে উপস্থিত ছিলেন স্বাচিপ সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সেনাল, আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ড. রোকেয়া সুলতানা। ঢাকা মেডিকেল কলেজ, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও সলিমুল্লাহ মেডিকেল কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীরা এ কর্মসূচি পালনে সহযোগিতা করেন।

সারাদিন/ ৮ জানুয়ারি/ আরটিএস