উইলিয়ামস এখন জিম্বাবুয়ের নতুন টেস্ট অধিনায়ক

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:২২ অপরাহ্ণ, ০৮/০১/২০২০

এক বছরেরও বেশি সময় পরে জিম্বাবুয়ে ক্রিকেট দল টেস্ট খেলতে যাচ্ছে। এই মাসের শেষদিকে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে তারা। এই সিরিজকে সামনে রেখে শন উইলিয়ামসকে অধিনায়ক হিসেবে নির্বাচিত করেছেন জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড।

আর এটিই হতে যাচ্ছে ২০২০ সালে জিম্বাবুয়ের প্রথম ঘরোয়া সিরিজ। প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে ১৯ থেকে ২৩ জানুয়ারি। দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে ২৭ থেকে ৩১ জানুয়ারিতে। দুইটি টেস্টই হবে হারারে স্পোর্টস ক্লাবে। উল্লেখ্য, এই টেস্ট দুইটি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হবে না।

এই সিরিজ প্রসঙ্গে জিম্বাবুয়ের প্রধান কোচ লালচাঁদ রাজপুত বলেন, ‘শ্রীলঙ্কা সবসময়ই প্রতিদ্বন্দ্বিতামূলক দল এবং ভালো খেলে চলেছে। আমি ব্যক্তিগত ভাবে এই সিরিজের দিকে তাকিয়ে আছি। আমাদের জন্য এটা এক নতুন শুরু। এটি একটি নতুন অধ্যায়। এটা বেশ ভালো যে এই নতুন শুরুটা আমরা লঙ্গার ভার্সনের ক্রিকেট দিয়ে করতে পারছি। এটা সবসময়ই ক্রিকেটারদের সেরাটা বের করে আনে।’

২০১৮ সালের অক্টোবরে বাংলাদেশের বিপক্ষে শেষ টেস্ট খেলেছিল জিম্বাবুয়ে। আইসিসির নিষেধাজ্ঞার কারণে জিম্বাবুয়ে এর পর খুব বেশি ক্রিকেট খেলতে পারেনি। তবুও দলের পারফরফরম্যান্স ভালো হবার ব্যাপারে আশাবাদী লালচাঁদ।

সারাদিন/৮জানুয়ারি/টিআর