জন্মদিনে বাবা-মা, সন্তানদের সাথেই আঁখি আলমগীর

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৭:০২ অপরাহ্ণ, ০৭/০১/২০২০

দেশের জনপ্রিয় সংগীতশিল্পী আঁখি আলমগীরের জন্মদিন আজ। জন্মদিনে তিনি তাঁর বাবা-মা এবং সন্তানদের জন্য সময় বরাদ্ধ রেখেছেন। সময়ও পার করেছেন তিনি। জাতীয় চলচ্চিত্রপ্রাপ্ত সংগীতশিল্পী স্টেজ শোতে অপ্রতিদ্বন্দ্বী। সংগীত জগতে সমসাময়িক অনেকে হারিয়ে গেলেও তিনি বেশ দাপটের সঙ্গে কাজ করছেন। কিংবদন্তি অভিনেতা আলমগীরের কন্যা আঁখি শৈশবে অভিনয় করে প্রশংসিত হলেও গানকেই নিজের জীবনের পাথেয় করে নেন।

ব্যস্ততার মধ্যেই কাটে সারাবছর। তার মাঝেও বছরের একদিন হাতে কোনো কাজ রাখেন না জনপ্রিয় সঙ্গীতশিল্পী আঁখি আলমগীর। আর সেটি হলো তাঁর জন্মদিন। জন্মদিনে তিনি তার বাবা-মা এবং সন্তানদের বিশেষভাবে সময় দেন।

জন্মদিনে সারাদিন ডট নিউজের পক্ষ থেকে রইলো জন্মাদিনের শুভেচ্ছা ।

বাবা চলচ্চিত্র অভিনেতা আলমগীরের সাথে আঁখি আলমগীরের । ছবি: ইন্টারনেট

জন্মদিন প্রসঙ্গে আঁখি আলমগীর বলেন, ‘মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। আল্লাহ আমাকে সুস্থ, সুন্দর জীবন দিয়েছেন। আমার দুই মেয়ে স্নেহা এবং আরিয়াকে নিয়ে, আমার ব্যক্তি জীবন, আমার সঙ্গীত জীবনসহ সবমিলিয়ে বেশ ভালো আছি। আমার ভালোবাসার মানুষরা সব সময়ই আমার সঙ্গে আছেন এটাই জীবনের অনেক বড় প্রাপ্তি।’

উল্লেখ্য, আঁখি আলমগীর মিডিয়ায় পা রাখেন অবশ্য অভিনেত্রী হয়ে। ১৯৮৪ সালে ‘ভাত দে’ ছবিতে অভিনয় করেন তিনি শিশুশিল্পী হিসেবে। প্রথম ছবি দিয়েই তিনি জয় করে নিয়েছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সঙ্গীতশিল্পী হিসেবে আঁখি আলমগীরের ক্যারিয়ার শুরু ১৯৯৪ সালে; তার সঙ্গীতগুরু ছিলেন উস্তাদ আখতার সামদানি এবং সঞ্জীব দে। ১৯৯৭ সালে প্রকাশিত হয় তার প্রথম একক অ্যালবাম ‘প্রথম কলি’।

আঁখি আলমগীরের প্রথম সলো অ্যালবাম ‘প্রথম কলি’। ইতিমধ্যে তিনি ১৮টি সলো অ্যালবাম প্রকাশ করেছেন। তার সর্বশেষ সলো অ্যালবাম ‘বোকা মন’। আাঁখি ৫০টিরও বেশি মিক্সড অ্যালবাম, ১৩০টিরও বেশি চলচ্চিত্র প্লেব্যাকের পাশাপাশি ডুয়েট গান করেছেন আসিফ আকবরসহ বাংলাদেশ ও ভারতের বিভিন্ন শিল্পীদের সঙ্গে।

সারাদিন/৭জানুয়ারি/ আরটিএস