ছাত্রী ধর্ষণ মামলা এখন ডিবিতে

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৬:৩০ অপরাহ্ণ, ০৭/০১/২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী ধর্ষণ মামলা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উত্তর বিভাগে হস্তান্তর করা হয়েছে। সোমবার (৬ জানুয়ারি) রাতে মামলাটির তদন্ত ভার ডিবি উত্তরকে দেওয়া হয়।

ডিবি উত্তর বিভাগের ডিসি মশিউর রহমান জানিয়েছেন, তাদের টিম ধর্ষককে শনাক্তে প্রযুক্তিগত তদন্ত শুরু করেছে। যে কোনো মূল্যে ধর্ষককে আইনের আওতায় নেওয়ার চেষ্টা চলছে।

এর আগে সোমবার সকালে ধর্ষণের শিকার ছাত্রীর পরিবারের পক্ষ থেকে তার বাবা রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় মামলাটি করেন।

আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিশ্ববিদ্যালয় ছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণের ঘটনাটি সর্বাধিক গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে। মামলার তদন্তভার আনুষ্ঠানিকভাবে ডিবির কাছে ন্যস্ত হলেও র‌্যাব ও পিবিআই পৃথকভাবে তদন্ত শুরু করেছে।

ধর্ষককে চিহ্নিত করে আইনের আওতায় নিতে প্রযুক্তিগত তদন্তের পাশাপাশি নানা ধরনের আলামতও বিশ্নেষণ করা হচ্ছে।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল সারওয়ার-বিন-কাশেম জানান, র‌্যাবও ঘটনার ছায়াতদন্ত শুরু করেছে। কিছু আলামতের সূত্র ধরে ধর্ষককে শনাক্তের চেষ্টা চলছে।

রোববার (৫ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে শেওড়া যাওয়ার উদ্দেশ্যে ঢাবির বাসে ওঠেন ওই শিক্ষার্থী। সন্ধ্যা ৭টার দিকে কুর্মিটোলায় বাস থেকে নামার পর অজ্ঞাত এক ব্যক্তি তাকে পার্শ্ববর্তী একটি স্থানে নিয়ে যায়। সেখানে তাকে অজ্ঞান করে ধর্ষণ করা হয়।

রাত ১০টার দিকে জ্ঞান ফিরলে তিনি নিজেকে নির্জন স্থানে আবিষ্কার করেন। সহপাঠীদের খবর দিলে তারা সেখানে গিয়ে তাকে উদ্ধার করে প্রথমে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যান। পরে তাকে রোববার রাত ১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়

সারাদিন/৭জানুয়ারি/টিআর