খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে: বিএনপি

বিশেষ প্রতিবেদকবিশেষ প্রতিবেদক
প্রকাশিত: ৬:৫৪ অপরাহ্ণ, ০৬/০১/২০২০

সুচিকিৎসা না দিয়ে খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে বলে আশঙ্কা প্রকাশ করেছে দলটি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে (খালেদা জিয়া) আটক করে রাখা হয়েছে এবং কষ্ট দেয়া হচ্ছে। আর আমরা আশঙ্কা করছি যে, তাকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। আমরা জানি না উদ্দেশ্যটা তাই কি না। কিন্তু আমরা মনে করি তাকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে।

সোমবার (৬ জানুয়ারি) রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আশঙ্কা প্রকাশ করেন তিনি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশবাসী এবং কর্তৃপক্ষের কাছে আমরা বলতে চাই, অবিলম্বে তাকে মুক্তি দেয়া হোক এবং তার সুচিকিৎসার ব্যবস্থা করা হোক। অন্যথায় যে কোন অবস্থার জন্য সরকার সম্পূর্ণভাবে দায়ী হবে। আর এই সরকারকে অবশ্যই জনগণের কাছে জবাবদিহি করতে হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সুচিকিৎসা দেয়ার জন্য আদালত নির্দেশ দিয়েছিলেন। আদালতের সেই নির্দেশ অনুযায়ী কি সুচিকিৎসা হচ্ছে না- এই প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আদালত তো সেইভাবে সুচিকিৎসার কথা বলতে পারে না। কিন্তু উচ্চতর চিকিৎসার কথা বলা হয়েছে। আর অবশ্যই-ই সেই সুচিকিৎসা দিতে তারা (বিএসএমএমইউ) এখানে ব্যর্থ হচ্ছে।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, আব্দুস সালাম, এজেডএম জাহিদ হোসেন, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাদিন/৬ জানুয়ারি/আরটি