রাজনৈতিক দল হিসাবে বিএনপিতে গণতন্ত্র নেই: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ, ০৫/০১/২০২০

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনৈতিক দল হিসাবে বিএনপিতে গণতন্ত্র নেই। তাই তারা যথা সময়ে দলের সম্মেলন করতে পারে না।

রোববার (৫ জানুয়ারি) দুপুরে রাজধানীর একটি রেস্তোরাঁয় দলের কাউন্সিল পরবর্তী প্রীতিভোজ ও পুনর্মিলনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, আওয়ামী লীগে গণতন্ত্র আছে। বিএনপিতে গণতন্ত্র নেই। তারা আমাদের এক বছর আগে সম্মেলন করেছে আজ পর্যন্ত তাদের সম্মেলন করতে পারেনি। তারা মিটিং আহ্বান করলেও তা হয় একটা ফ্লপ মিটিং।

ওবায়দুল কাদের বলেন, যেকোনো ইস্যুতে মিথ্যাচার করা বিএনপির পুরানো অভ্যাস। এ নির্বাচন নিয়ে, এ নির্বাচন হওয়ার আগেই তারা হেরে গেছে (বিএনপি)। তাদের কথাবার্তায় পরাজয়ের সুর। বিএনপি আন্দোলনেই পরাজিত, নির্বাচনেও তারা পরাজিত এটা তারা ভালো করেই জানেন এবং সেজন্য আজকে তারা কথা মালার চাতুরি, তাদের নির্বাচন হওয়ার আগেই সেটি সম্পর্কে আগাম বিষোদগার সরকারি দলকে, আগাম অভিযোগ সুলভ বিষোদগার সরকারি দলে বিপক্ষে করে যাচ্ছে।

তিনি বলেন, বিএনপির জেলা, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ের কমিটির বেশিরভাগ জায়গায় অস্তিত্ব নেই। কবে কমিটি হয়েছে কেউ জানে না। তাই বিএনপি নেতাদের মুখে এই কথা শোভা পায় না।

সারাদিন/৫ জানুয়ারি/আরটিএস

Nagad