কিউই ব্যাটসম্যান মারলেন ৬ বলে ৬ ছক্কা

আন্তর্জাতিক ডেস্কআন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ৪:১৪ অপরাহ্ণ, ০৫/০১/২০২০

২৫ বছর বয়সী কিউই ব্যাটসম্যান লিও কার্টার নিউজিল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টিতে ওভারে ৬ ছক্কা হাঁকানোর কীর্তি গড়লেন। টি-টোয়েন্টিতে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে এমন কীর্তি গড়লেন তিনি। কার্টারের ব্যাটে ভর করে নর্দান ডিস্ট্রিক্টসকে ৭ উইকেটে হারিয়েছে ক্যান্টারবুরি। ম্যাচে নর্দান ডিস্ট্রিক্টিসের ২১৯ রান ৭ বল হাতে রেখেই টপকে যায় ক্যান্টারবুরি।

ক্রাইস্টচার্চে আসরের ২২তম ম্যাচে মুখোমুখি হয় নর্দার্ন ডিসট্রিক্ট ও ক্যান্টাবুরি। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ২১৯ রানের বড় সংগ্রহ দাঁড় করে নর্দার্ন ডিসট্রিক্ট।

জবাবে ব্যাট করতে নামা ক্যান্টাবুরি এক পর্যায়ে চাপে পড়ে যায়। শেষ ৫ ওভারে জয়ের জন্য দলটির প্রয়োজন ছিল ৬৪ রান, যার জন্য প্রয়োজন ছিল কারও বিধ্বংসী ব্যাটিং। কার্টার বিধ্বংসী ব্যাটিংয়ের দায়িত্ব নিয়ে বেছে নেন নিউজিল্যান্ড জাতীয় দলের হয়ে খেলা স্পিনার অ্যান্টন ডেভচিচকেই।

ইনিংসের ১৬তম ওভারে ডেভচিচের সবকটি বলে ছক্কা হাঁকান কার্টার। এতে জয়ের সমীকরণ সহজ হয়ে দাঁড়ায় ক্যান্টাবুরির। শেষপর্যন্ত দলটি ৭ উইকেটের জয় পায় ৭ বল হাতে রেখেই। ২৯ বলে ৭০ রানের মারকুটে ইনিংস খেলা কার্টার হাঁকিয়েছেন মোট ৭টি ছক্কা, যার ৬টিই ডেভচিচের ঐ ওভারে।

সারাদিন/৫জানুয়ারি/টিআর