ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩:৩৫ অপরাহ্ণ, ০৫/০১/২০২০

ছাত্রদলের ১ জানুয়ারি প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে সারাদেশে নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল। রোববার (৫ জানুয়ারি) সকাল ১১টায় মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিল বের করে ছাত্রদল। পরে অপরাজেয় বাংলার পাদদেশে সমাবেশ করে সংগঠনটি।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাবির মধুর ক্যান্টিন থেকে ছাত্রদল বিক্ষোভ মিছিল শুরু করে। এসময় ডাকসু ভবন ও কলা ভবনের মাঝখানে দুটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে সাড়ে ১১টায় অপরাজেয় বাংলার পাদদেশে ছাত্রদলের বিক্ষোভ সমাবেশের পাশে আরও একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

ঢাবি ক্যাম্পাসে ছাত্রদলের কর্মসূচি বানচালের জন্যই ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে দাবি করেছেন সংগঠনটির নেতারা। নেতারা আরও জানান, একজন লাল জ্যাকেট পরা লোক পরপর দুটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে দ্রুত পালিয়ে যায়। কয়েকজন দৌড়ে গিয়েও তাকে ধরতে পারেনি।

ছাত্রদলের ঢাবি শাখার আহ্বায়ক রাকিবুল হাসান রাকিব বলেন, আমাদের কর্মসূচিকে বানচাল করতে এ ঘটনা ঘটানো হয়েছে। এর আগেও মধুর ক্যান্টিনের পাশে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। গত ৩০ ডিসেম্বর ককটেল বিস্ফোরণের ঘটনায় হৃদয় নামে মধুর ক্যান্টিনের এক কর্মচারী আহত হন।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী জানান, এই ককটেল বিস্ফোরণের ঘটনাটি আমরা বিষয়টি খতিয়ে দেখছি। তবে এ মুহূর্তে তেমন কিছু বলতে পারছি না।

সারাদিন/৫জানুয়ারি/টিআর