শীত, বৃষ্টি উপেক্ষা করে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে নানান বয়সের মানুষের ভিড়

গোপালগঞ্জ সংবাদদাতাগোপালগঞ্জ সংবাদদাতা
প্রকাশিত: ১২:৫৩ অপরাহ্ণ, ০৫/০১/২০২০

সরকারী ছুটির দিন শুক্রবার ও শনিবার কানায় কানায় পরিপূর্ণ ছিলো জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ। জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে দেশের বিভিন্ন জেলা –উপজেলা থেকে আসা হাজার হাজার মানুষের পদচারণায় মুখরিত ছিলো মহান নেতার সমাধি সৌধ। প্রচন্ড শীত ও বৃষ্টি উপেক্ষা করে স্বাধীন বাংলার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে আসা সব বয়সী মানুষের সমাগমে সমাধি সৌধ পরিণত হয়েছিলো মিলন মেলায়।

শুক্রবার ও শনিবার মানুষের আসা যাওয়া ছিলো অব্যাহত। তারা সকলেই জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন। সাতক্ষিরা থেকে বাবা মায়ের সঙ্গে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাতে এসেছিলো কলেজ পড়ুয়া মেয়ে ছুমা। কেন এসেছো জানতে চাইলে সে জানায়, যে মহান নেতার জন্ম না হলে দেশ স্বাধীন হতোনা। আর সেই মহান নেতার সমাধিতে যদি একবারও শ্রদ্ধা নিবেদন না করি তাহলেতো নিজেকে অপরাধী মনে হবে। তাই শীতকালীন ছুটি পেয়েই বাবা মায়ের সাথে ছুটে এসেছি জাতিরপিতার সমাধিতে শ্রদ্ধা জানাতে।

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ পড়ুয়া ছাত্রী ও জেলা সদরের মৌলভীপাড়ার বাসিন্দা খাদিজা, রাবেয়া ও জান্নাত এরা আপন তিন বোন। খুব কাছাকাছি বাড়ী হওয়ার পরেও কোনদিনও যাওয়া হয়নি টুঙ্গি-পাড়ায় জাতিরপিতার সমাধি সৌধে শ্রদ্ধা জানাতে। নিজেদের অপরাধী মনে হচ্ছে এমনটা ভেবে শনিবার তারা ৩ বোন একসাথে গিয়ে জাতিরপিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন।

সারাদিন/৫জানুয়ারি/আরটি