সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে একসঙ্গে কাজ করতে হবে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: ৫:১৭ অপরাহ্ণ, ০৪/০১/২০২০

সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে একসঙ্গে কাজ করতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বাতাসে ষড়যন্ত্রের গন্ধ আছে, রক্তের গন্ধ আছে। মুক্তিযুদ্ধের চেতনায় আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

শনিবার (০৪ জানুয়ারি) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের শরিক জাতীয় পার্টি-জেপির ত্রিবার্ষিক জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সরকারের বিভিন্ন কৌশলে ভুল আছে। ভুল-ভ্রান্তি সত্ত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের সাফল্য চোখে পড়ার মত।

এ সময় কাদের বলেন, জাতীয় পার্টির সঙ্গে আওয়ামী লীগের স্ট্র্যাটেজিক সম্পর্ক রয়েছে। সেটিকে ধরে রাখতে সবাইকে ভূমিকা পালন করতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আজ রাজনীতিতে সৌজন্যতাবোধ নেই। রাজনীতিতে সৌজন্যতাবোধ বিরল প্রাণীর মতো হারিয়ে যাচ্ছে।’ রাজনীতির নেতিবাচক এ দিকটা আমরা এড়াতে পারছি না।

কাদের বলেন, রাজনীতিতে অলঙ্ঘনীয় দেয়াল সৃষ্টি করছে বিএনপি। গণতান্ত্রিক রাজনীতির বাধা হয়ে দাঁড়িয়েছে। অলঙ্ঘনীয় দেয়াল ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়েই সৃষ্টি হয়েছে বলেও জানান ওবায়দুল কাদের।

সারাদিন/৪ জানুয়ারি/