‘সিটি নির্বাচনকে আমি বলব এটা একটা লোক দেখানো নির্বাচন’

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: ৬:৪৫ অপরাহ্ণ, ০৩/০১/২০২০

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, সিটি নির্বাচনকে আমি বলব, এটা একটা লোক দেখানো নির্বাচন। হইচই হবে, সব মিছিল ও মিটিং হবে। টেলিভিশনে আপনারা (বিএনপি নেতাকর্মী) মিছিল দেখবেন। কিন্তু নির্বাচনের দুই দিন আগে দেখবেন সব ঠাণ্ডা।

শুক্রবার (৩ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী তাঁতী দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ‘স্বাধীনতা, ভোটাধিকার হরণ এবং আজকের বাস্তবতা, বেগম খালেদা জিয়ার জামিন প্রাপ্য কিন্তু প্রতিহিংসার বিচারে অবরুদ্ধ জামিন’ শীর্ষক এ সভা অনুষ্ঠিত হয়।

মওদুদ আহমদ বলেছেন, আমরা এবার আন্দোলনের কর্মসূচি দিয়ে মাঠে থাকব। খালেদা জিয়ার মুক্তি এবং গণতন্ত্র ফিরে না আসা পর্যন্ত ঘরে ফিরব না। আন্দোলনের কোনো বিকল্প নেই। যদি আন্দোলনের মতো আন্দোলন করতে পারি অবশ্যই সফল হব।

সভায় ঢাকা সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে মওদুদ আহমদ বলেন, নির্বাচনের আগে গ্রেপ্তার চলছে, বৃহস্পতিবার আমাদের একজন কাউন্সিলর প্রার্থীকে ধরে নিয়ে গেছে। আর একদিকে গ্রেপ্তার, ভয় ভীতি ও আতঙ্ক চলছে অন্যদিকে নির্বাচনী প্রচারণা চলছে! তাই এগুলো লোক দেখানো। সুতরাং এই নির্বাচন গণতন্ত্রের প্রহসন ছাড়া আর কিছু নয়।

জাতীয়তাবাদী তাঁতীদলের উদ্যোগে সভায় সভাপতিত্ব করেন তাঁতীদলের আহ্বায়ক আবুল কালাম আজাদ। এ সময় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য দেন আবদুস সালাম, মুক্তিযোদ্ধা হুমায়ুন ইসলাম খান, অধ্যক্ষ শাহ মো. নেছারুল হক, অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ প্রমুখ।

সারাদিন/৩জানুয়ারি/টিআর

Nagad