টেকনাফে মদ সহ মাদক কারবারীকে আটক করেছে কোস্ট গার্ড

জেষ্ঠ্য প্রতিবেদকজেষ্ঠ্য প্রতিবেদক
প্রকাশিত: ৫:০৪ অপরাহ্ণ, ০৩/০১/২০২০

টেকনাফ স্থলবন্দর এলাকায় অভিযান পরিচালনা করে একটি বানিজ্যিক জাহাজ হতে মাদক পাচার করার সময় দুই জন মাদক কারবারীকে আটক করেছে কোস্ট গার্ড। বৃহস্পতিবার (২ জানুয়ারি) রাত সোয়া আটটায় বিসিজি স্টেশান টেকনাফ কর্তৃক টেকনাফ স্থলবন্দর এলাকায় অভিযান পরিচালনা করে।

জানা গেছে, একটি জাহাজ হতে বস্তায় করে মাদক পাচার করার সময় দুই জন পাচারকারী পাইপুতুন (৩৭) ও মোঃ কামাল হোসেন (৩০) কে আটক করা হয়। গোপন সংবাদের উপর ভিত্তি করে বানিজ্যিক জাহাজে বিশেষ অভিযান পরিচালনা করে পাচারকারীদের আটক করা হয়।

পাচারকারীরা কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে পালাতে চেষ্টা করলেও কোস্ট গার্ড বাহিনীর তৎপরতার জন্য তারা ব্যর্থ হয়। এসময় তাদের কাছ থেকে ৪৫ বোতল গ্র্যান্ড রয়েল হুইস্কি, ৮৬৪ ক্যান আন্দামান গোল্ড বিয়ার ও একটি মোবাইল ফোনসহ পাচার কার্যে ব্যবহৃত বানিজ্যিক জাহাজটি জব্দ করা হয়। আটককৃত ব্যক্তিদ্বয়ের মধ্যে পাইপুতুন (৩৭) মায়ানমারের নাগরিক এবং মোঃ কামাল হোসেন (৩০) টেকনাফ থানাধীন কেরুনতলী গ্রামের ইসলামের পুত্র।

কোস্ট গার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ শাহ জিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মাদক কারবারী জানায় দীর্ঘদিন ধরে সে মাদক ব্যবসার সাথে জড়িত। জব্দকৃত বিয়ার ও হুইস্কি বাংলাদেশে বিক্রির উদ্দেশ্যে নিয়ে আসছিল। পাচার কার্যে ব্যবহৃত বানিজ্যিক জাহাজ, আটককৃত ব্যক্তিদ্বয় ও জব্দকৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ থানায় হস্তান্তর করা হয়।

সারাদিন/৩জানুয়ারি/টিআর