ঢাকার দুই সিটির নির্বাচনে নৌকার বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হবেন না’

বিশেষ প্রতিবেদকবিশেষ প্রতিবেদক
প্রকাশিত: ৫:০০ অপরাহ্ণ, ০২/০১/২০২০

 

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ও দলের সমর্থিত কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলরদের বাইরে দলীয় কোনো প্রার্থী না থাকতে আহ্বান জানিয়েছেন আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতারা। আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থীর বাইরে যে সকল আওয়ামী লীগ নেতা মনোনয়ন জমা দিয়েছেন তাদের মনোনয়ন প্রত্যাহার করে দলের হয়ে কাজ করার নির্দেশনাও দিয়েছেন নেতারা। ব্যক্তি স্বার্থকে বিসর্জন দিয়ে দলের স্বার্থে কাজ করারও নির্দেশনা দেন তারা।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) দুপুরে রাজধানীর ধানমন্ডির ২৭ নম্বরে হোয়াইট হল কনভেনশন সেন্টারে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম আতিক ও দল সমর্থিত কাউন্সিলর প্রার্থীদের নিয়ে বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সেখান থেকে কাউন্সিলরদের উদ্দেশ্যে জাতীয় নেতারা এই আহ্বান জানান।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে বর্ধিত সভায় বক্তব্য রাখেন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক প্রাক্তন মন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ বলেন, এটা আতিকের নির্বাচন নয়। আমরা কাজ করছি নৌকার জন্য। আমরা কাজ করছি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। কাজ করছি দলের জন্য। কাজেই কাউন্সিলর পদে যাদের মনোনয়ন দিয়েছি, অনেককেই দিতে পারি নাই। দয়া করে কেউ অন্য কোনো প্রার্থী হবেন না। যদি হন মনে করবো দলের প্রতি আনুগত্য নেই।

এই সভায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কর্নেল অব. ফারুক খান বলেন, এই মুহূর্তে আমাদের সামনে চ্যালেঞ্জ হচ্ছে মেয়র নির্বাচন। এই নির্বাচনে তিনটি অংশ আছে একটি হচ্ছে মেয়র পদের নির্বাচন আরেকটি কাউন্সিলর আর একটি সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচন। এরই মধ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড বিভিন্ন আঙ্গিকে বিভিন্ন রিপোর্ট বিবেচনা করে সিদ্ধান্ত দিয়েছে কে মেয়র প্রার্থী, কে কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী। আমরা বিশ্বাস করতে চাই কোনো কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে কোনো বিদ্রোহী প্রার্থী থাকবে না।

সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর বিজয় ছাড়া উপায় নেই। প্রতিটি নেতাকর্মীকে মাঠে নেমে কাজ করতে হবে। যে কোন মূল্যে জনগণের কাছে পৌঁছাতে হবে।

এসময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, যারা দল সমর্থিত নয় তারা প্রার্থী থাকবেন না। প্রত্যাহার করবেন, বসে যাবেন। আসুন সকলে নৌকার জন্য কাজ করি। নৌকার বিপক্ষে দাঁড়িয়ে কেউ বেইমানি যেনো না করি।

সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, সংসদ সদস্য সাদেক খান, আসলামুল হক, ইলিয়াস উদ্দিন মোল্লাহ, আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. আতিকুল ইসলাম, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএ মান্নান কচি প্রমুখ।

সারাদিন/২জানুয়ারি/টিআর