জ্ঞান সম্বৃদ্ধ জাতি গঠনে শিক্ষার বিকল্প নেই’

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩:৪৮ অপরাহ্ণ, ০২/০১/২০২০

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, জ্ঞান সম্বৃদ্ধ জাতি গঠনে শিক্ষার বিকল্প নেই। তাই শিশুদের জন্য আধুনিক ও যুগপোযোগি শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করা অত্যন্ত জরুরী। শিক্ষার চেয়ে বড় সম্পদ আর নেই। আজকের শিশুরা শিক্ষিত হলে দেশে-বিদেশে তারা মানবসম্পদে পরিণত হবে।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) দুপুরে রাজধানীর কড়াইল বস্তিতে পল্লীবন্ধু এরশাদ শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন এবং শিশুদের মাঝে নতুন বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে তিনি একথা বলেন।

জাতীয় পার্টি চেয়ারম্যান উল্লেখ করে বলেন, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টি প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ শিক্ষা ব্যবস্থার উন্নয়নে অনেক কাজ করেছেন। বর্তমান সরকারও শিক্ষা ব্যবস্থার উন্নয়নে অনেক কাজ করছে। অভিভাবকদের উদ্দেশে গোলাম মোহাম্মদ কাদের বলেন, শিশুদের বিদ্যালয়ে পাঠাবেন। শিশুদের শিক্ষিত হবার অধিকার থেকে বঞ্চিত করবেন না।

পল্লীবন্ধু এরশাদ শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও জাতীয় পার্টি নেতা মেজর (অব.) খালেদ আকতারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তৃতা করেন জাতীয় পার্টি মহানগর উত্তর-এর সভাপতি এসএম ফয়সাল চিশতী, জাতীয় পার্টি মহানগর উত্তর-এর সাধারন সম্পাদক শফিকুল ইসলাম সেন্টু, জাতীয় পার্টি নেতা সৈয়দ মঞ্জুর হোসেন, শিশু কল্যাণ ট্রাষ্ট-এর সহকারী পরিচালক প্রবীর কুমার হালদার, জাতীয় পার্টি নেতা মামুনুর রহমান প্রমূখ।

উল্লেখ্য, ২০১১ সালে ব্যক্তিগত টাকা দিয়ে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ কড়াইল বস্তির শিশুদের জন্য পল্লীবন্ধু এরশাদ শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয় নির্মাণ করেন। এসময় বিদ্যালয়টির ব্যবস্থাপনা কমিটি জানায়, পল্লীবন্ধু এরশাদ শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয় পঞ্চম শ্রেনী থেকে অষ্টম শ্রেনী পর্যন্ত করার পরিকল্পনা আছে।

সারাদিন/২জানুয়ারি/টিআর