শীত উপেক্ষা করে সবাইকে ভোট কেন্দ্রে আসার আহ্বান তাপসের, ইশরাকে সম্মতি

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫৫ পূর্বাহ্ণ, ০২/০১/২০২০

আসন্ন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপস সহ পাঁচ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। এ সময় সবাইকে শীত উপেক্ষা করে সবাইকে ভোট কেন্দ্রে আসার আহ্বান জানিয়েছেন ব্যারিস্টার ফজলে নূর তাপস। একই সময় বিএনপি’র মেয়র প্রার্থী ইশরাক হোসেনও ভোট কেন্দ্রে এসে সবাইকে পছন্দের প্রার্থীকে জয় করার জন্য আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) সকালে ঢাকার দুই সিটির নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে শুরু হয় মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের কাজ। মনোনয়নপত্র বৈধ ঘোষণা করার পর গণমাধ্যমে এক প্রতিক্রিয়ায় তাঁরা এসব কথা বলেন।

এদিকে আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) মেয়র প্রার্থী জিএম কামরুল ইসলামের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয।

রাজধানীর আগারগাঁওয়ের স্থানীয় সরকার ইনস্টিটিউট অডিটরিয়ামে প্রথমে মেয়র পদে মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু করেন রিটার্নিং কর্মকর্তা।

পরে শুরু হয় কাউন্সিলর প্রার্থীদের যাচাই-বাছাই। একই সময়ে রাজধানীর সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে শুরু হয় ঢাকা দক্ষিণ সিটির প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই।

এ সিটিতে মেয়র পদে ৭ জন, ২৫টি কাউন্সিলর পদের বিপরীতে ৪০৭ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলদের ২৫টি পদের বিপরীতে ১০২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন ।

সারাদিন/০২ জানুয়ারি/আরটিএস