‘নৌ মন্ত্রণালয়ের কার্যক্রম আলোচিত ও প্রশংসিত হয়েছে, তা ধরে রাখতে হবে’

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:২৯ অপরাহ্ণ, ০১/০১/২০২০

গত এক বছরে নৌপরিবহন মন্ত্রণালয়ের কার্যক্রম আলোচিত ও প্রশংসিত হয়েছে বলে জানিয়েছেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, চট্টগ্রাম, মোংলা ও পায়রা বন্দরের সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। ১০ হাজার কিলোমিটার নৌপথ খনন ও সেগুলো সংরক্ষণের লক্ষ্যে কাজ হচ্ছে।
মন্ত্রণালয়ের কাজের পরিধি বৃদ্ধি পেয়েছে, এর কর্মপরিধি আরও বৃদ্ধি পাবে। শুধু দেশে নয়, বিভিন্ন বন্দরে যোগাযোগের মাধ্যমে বিদেশেও নৌপরিবহন মন্ত্রণালয়ের কার্যক্রম বিস্তৃত রয়েছে। গেল বছরে নৌপরিবহন মন্ত্রণালয়ের যে সুনাম অর্জিত হয়েছে, তা ধরে রাখতে আরও দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।

বুধবার (১ জানুয়ারি) সচিবালয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে নতুন বছর ২০২০ বরণ উপলক্ষে কর্মকর্তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে প্রতিমন্ত্রী এ কথা জানান।

খালিদ মাহমুদ বলেন, ‘কাজ শুরু করা সহজ, শেষ করা কঠিন ও অনেক বড় চ্যালেঞ্জ। আমাদেরকে বিচার বিশ্লেষণ করে এগিয়ে যেতে হবে। আমরা সঠিক পথে আছি। বিগত এক বছরে কাজের মাধ্যমে নৌপরিবহন মন্ত্রণালয় যে সুনাম অর্জন করেছে তা অতীতে কখনো হয়নি। এ অর্জন ধরে রাখতে সকলকে আরও বেশি নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।

তিনি বলেন, আমরা আরও দায়িত্ব নিয়ে কাজ করব এবং সফল হব।’

এ সময় মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ, নৌপরিবহন অধিদফতরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম, পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর এম জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন। নৌপরিবহন সচিব প্রতিমন্ত্রীকে ফুল দিয়ে নতুন বছরের শুভেচ্ছা জানান।

সারাদিন/০১ জানুয়ারি/আরটিএস