ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১:৫৯ অপরাহ্ণ, ০১/০১/২০২০

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ৪১ বছর শেষ করে ৪২ বছরে পা রাখল। আর এই ছাত্র সংগঠনের যাত্রা ১৯৭৯ সালের আজকের এই দিনে। শিক্ষা, ঐক্য ও প্রগতি- এ তিন মূলনীতিকে ধারণ করে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ছাত্রদল প্রতিষ্ঠা করেন।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার (১ জানুয়ারি) সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে সমাবেশের আয়োজন করেছে ছাত্রদল। এর আগে সকাল ৬টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে ও সারা দেশে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে। ২ জানুয়ারি কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ফ্রি ব্লাড গ্রুপিং ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করেছে সংগঠনটি। পাশাপাশি সারা দেশের জেলা, মহানগর, বিশ্ববিদ্যালয়, থানা, কলেজ ও পৌরসভা ইউনিটে ছাত্রদলের উদ্যোগে র‌্যালি, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

সম্প্রতি ছাত্রদল পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, ১ জানুয়ারি ছাত্রদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন হবে। সারাদেশে জেলা, মহানগর, বিশ্ববিদ্যালয়, থানা, কলেজ ও পৌরসভা ইউনিটে ছাত্রদলের উদ্যোগে স্থানীয় সুবিধা অনুযায়ী র‌্যালি অথবা আলোচনা সভা অথবা মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হবে।

ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীদের কর্মসূচিগুলোতে অংশ নিয়ে সফল করার অনুরোধ জানিয়েছেন।

সারাদিন/১জানুয়ারি/টিআর