বডি বিল্ডিং চ্যাম্পিয়নশিপে ১৯-বছর বয়সী ছাত্রী অহনা রহমান

খেলাধূলা ডেস্কখেলাধূলা ডেস্ক
প্রকাশিত: ৮:৫২ অপরাহ্ণ, ৩১/১২/২০১৯

বাংলাদেশে প্রথমবারের মত নারীদের বডি বিল্ডিং চ্যাম্পিয়নশিপে ১৯-বছর বয়সী ছাত্রী অহনা রহমান শিরোপা জয় করেছেন। তবে অহনা রহমান এবং আরো ২৯জন নারী প্রতিযোগীকে তাদের শরীর ঢেকেই এই চ্যাম্পিয়নশিপে অংশ গ্রহণ করতে হয়েছে বলে জানাচ্ছে বার্তা সংস্থা এএফপি।

বিবিসির বরাতে জানা যায়, ‘আমি অনেক পরিশ্রম করেছি, এই জয়ের জন্য আমি ভীষণ খুশি বলে গণমাধ্যমকে জানান অহনা রহমান।

বিশ্বের অন্যান্য জায়গায় নারী বডি বিল্ডাররা ছোট বিকিনি পরেই তাদের পেশি প্রদর্শন করেন। তবে মুসলিম-প্রধান বাংলাদেশে কোন বিতর্ক এড়ানোর জন্য প্রতিযোগীদের পেশি কাপড়ে ঢাকা ছিল।

তিনি বলেন, ‘আমি কখনো ভাবিনি যে আমার শরীর গঠন প্রদর্শন করার জন্য কেউ আমার সমালোচনা করবে। তার ভাই একটি ফিটনেস সেন্টার পরিচালনা করেন এবং তিনি সব সময় তাকে শরীর গঠনের ব্যাপারে উৎসাহিত করেছেন।

অহনা রহমান এবং অন্যান্য প্রতিযোগীরা মঞ্চে আট-সাঁট লেগিং এবং ছোট জামা পরে শত শত দর্শকের সামনে পেশি প্রদর্শন করেন। অহনা বলেন, ‘আমাদেরকে বলা হয়েছিল এখানে পোশাকের নিয়ম থাকবে এবং যে আউট ফিট দেয়া হয়েছিল সেটা বাংলাদেশী দৃষ্টিভঙ্গি থেকে যথার্থ ছিল’।

ঢাকায় অনুষ্ঠিত তিন দিন-ব্যাপী এই অনুষ্ঠান রবিবার শেষ হয়।

বাংলাদেশে বডি বিল্ডিং ফেডারেশনের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বলেন, নারীদের এই প্রথম চ্যাম্পিয়নশিপে বিপুল সাড়া পাওয়া গেছে। আমাদের ধর্মীয় এবং সামাজিক সংস্কৃতির কথা মাথায় রেখে আমরা খুব সতর্কতার সাথে পোশাক বাছাই করেছিলাম বলেও জানান তিনি।

সারাদিন/৩১ ডিসেম্বর/টিআর