এবার কি অবসর নেওয়া উচিত ?

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, ৩১/১২/২০১৯

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের হাত থেকে দাদাসাহেব ফালকে পুরস্কার গ্রহণ করেছেন বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন। তিনি এবার ভারতের সর্বোচ্চ চলচ্চিত্র পুরস্কার দাদাসাহেব ফালকে পুরস্কার ভূষিত হলেন। পুরস্কার গ্রহণ অনুষ্ঠানে বিগ বি বলেন, এবার কি অবসর নেওয়া উচিত ?

এ সময় তিনি পুরস্কারের জন্য মনোনীত করায় দাদাসাহেব ফালকে পুরস্কারের জুরিদের, তথ্যসম্প্রচার মন্ত্রণালয় এবং সর্বোপরি ধন্যবাদ জানালেন দেশবাসীকে।

অমিতাভ বচ্চন বলেন, ‘যখন এই পুরস্কারের ঘোষণা হল, তখন একটা সন্দেহ দানা বাঁধছিল আমার মনে। ধৃষ্টতার জন্য ক্ষমা চাইছি। এটা এমন কোনও সঙ্কেত নয় তো যে, আপনি অনেক কাজ করেছেন, এ বার ঘরে বসে আরাম করুন। কিন্তু এখনও আমার কিছু কাজ বাকি। সেগুলো শেষ করতে হবে। ভবিষ্যতেও এমন কিছু সম্ভাবনা তৈরি হচ্ছে, যাতে আরও কিছু কাজ করার সুযোগ মিলবে। সেই নিশ্চয়তা পেলে ধন্য হব।’

এ বছরই ভারতীয় সিনেমায় ৫০ বছর পূর্ণ করেছেন ৭৬ বছরের অমিতাভ বচ্চন। দাদা সাহেব ফালকে পুরস্কার চালু হয়েছিল ১৯৬৯ সালে। সেই বছরই ‘সাত হিন্দুস্তানি’ ছবির মাধ্যমে হিন্দি সিনেমায় অভিষেক হয় অমিতাভ বচ্চনের। এ বার তিনি পেলেন দাদা সাহেব ফালকে পুরস্কার-২০১৮। গত বছর মরণোত্তর এই পুরস্কার পেয়েছিলেন রাজেশ খন্না।

সারাদিন/৩১ ডিসেম্বর/আরটিএস