মানিকগঞ্জের সিংগাইরে এমপি মমতাজের বাড়ীতে মধুর মেলা

মানিকগঞ্জ সংবাদদাতামানিকগঞ্জ সংবাদদাতা
প্রকাশিত: ৬:১০ অপরাহ্ণ, ৩১/১২/২০১৯

মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য কিংবদন্তী লোকশিল্পী মমতাজ বেগমের নিজ বাড়ি সিংগাইর উপজেলার পূর্বভাকুম গ্রামের বাউল কমপ্লেক্সে শুরু হচ্ছে মধুর মেলা। আগামীকাল বুধবার (১ জানুয়ারি) নববর্ষ থেকে তিন-দিনব্যাপী এ মেলা চলবে।

মমতাজের প্রয়াত বাবা বাউল সাধক আলহাজ্ব মধু বয়াতির স্মরণে প্রতিবছর ইংরেজি নতুন বছরের শুরুতেই এ মেলার আয়োজন করা হয়। তারই ধারাবাহিকতায় ১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে মেলার ১৯তম আসর। মেলা চলবে আগামী ৩ জানুয়ারি পর্যন্ত।

মধুর মেলার মূল আকর্ষণ সারাদেশের বিখ্যাত বাউল শিল্পীদের অংশগ্রহণে লোকজ ও পালাগানের আসর। উদ্বোধনী দিনে প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। গান পরিবেশন করবেন ফকির সাহাবুদ্দিন ও কাজল দেওয়ান। উদ্বোধনী দিনের রাত ১০টা থেকে গোটা রাত-ব্যাপী পালাগান পরিবেশন করবেন মুক্তা সরকার এবং জহির বাউল।

মধুর মেলার দ্বিতীয়-দিনে প্রধান অতিথি থাকবেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি। ওইদিন পালাগানে অংশ নেবেন রুমা সরকার ও বাবু সুনিল কর্মকার। তৃতীয়দিনে প্রধান অতিথি থাকবেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয়। সন্ধ্যায় মেলামঞ্চে নাটক ‘রুপবান’ মঞ্চস্থ হবে। নাটক শেষে রাত-ব্যাপী খ্যাতনামা বাউল শিল্পীরা গান পরিবেশন করবেন।

এদিকে, মধুর মেলাকে ঘিরে ইতোমধ্যে বাউল কমপ্লেক্স এলাকায় বইছে উৎসবের আমেজ। দোকানিরা বিভিন্ন পণ্যের পসরা সাজিয়ে বসেছেন। বিনোদনের জন্য রয়েছে নাগরদোলা, মিনিট্রেন ও ইলেকট্রিক নৌকাসহ বিভিন্ন প্রকার রাইডস। কোনো প্রকার অনুদান ছাড়াই নিজ অর্থায়নে মমতাজ বেগম এমপি এ মেলার আয়োজন করে থাকেন। ইতোমধ্যে দূরদূরান্ত থেকে লোকজন এ মেলায় আসতে শুরু করেছেন।

সারাদিন/৩১ ডিসেম্বর/আরটিএস