পারফর্মের জন্য পারিশ্রমিক নিতে চাননি সালমান খান

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ১১:৫০ পূর্বাহ্ণ, ৩১/১২/২০১৯

মাঠে গড়ানোর আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) বিশেষ আসর বঙ্গবন্ধু বিপিএলের পর্দা উঠে ৮ ডিসেম্বর। আর সেইদিনই টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আর এই উদ্বোধনী অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল বলিউডের দুই জনপ্রিয় তারকা সালমান খান ও ক্যাটরিনা কাইফ। তবে পারফর্মের জন্য পারিশ্রমিক নিতে চাননি সালমান। এমনকি সহশিল্পী ক্যাটরিনাকেও পারিশ্রমিক না নেওয়ার জন্য বলেন তিনি।

সূত্র জানায়, সালমান খানের বলিউডের সিনেমার কাজ ছিল। তাই বিপিএল গভর্নিং কাউন্সিলকে প্রথমে ‘না’ বলে দিয়েছিলেন। কিন্তু বঙ্গবন্ধুকে নিয়ে বিপিএলের এই বিশেষ আসর, এটা জানার পর বাংলাদেশে আসতে রাজি হন তিনি। তবে এ বিষয়টি জানার আগে বিপিএল কর্তৃপক্ষকে আসর পেছানোর প্রস্তাব দিয়েছিলেন তিনি, যাতে উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে পারেন!

এ ব্যাপারে বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল গণমাধ্যমকে বলেন, ‘সালমান খান পারিশ্রমিক নিয়ে কখনোই কথা বলেননি। যখন টাকার আলাপ তুলেছি, আমার কাঁধে হাত দিয়ে হেসে বলেছেন, জীবনে টাকা কি সব? তুমি আমাকে এক কাপ চা বানিয়ে দিও। ওটাই খাব।

তিনি আরও বলেন, “দাবাং থ্রি” নিয়ে তিনি এত ব্যস্ত ছিলেন, ওই সময় আর কোনও অনুষ্ঠানেই যাননি সালমান। ক্রিকেট আর বঙ্গবন্ধুর নাম শুনে আমাদের অনুষ্ঠানে আসতে রাজি হয়েছেন। কোনও টাকা নিতে চাননি। শুধু তাই নয়, ক্যাটরিনা কাইফকেও বলেছেন, তুমিও কোনও পারিশ্রমিক নিও না।’

অবশ্য শেষ পর্যন্ত তাদেরকে খালি হাতে ফিরে যেতে দেয়নি বিপিএল কর্তৃপক্ষ। সালমানের দাতব্য প্রতিষ্ঠানকে ২ কোটি টাকা ও ক্যাটরিনাকে ৫০ লাখ টাকা দেওয়া হয়।

সারাদিন/৩১ডিসেম্বর/টিআর