ইউপি নির্বাচনে সহিংসতায় ৫ জন গুলিবিদ্ধসহ আহত ৭

কুমিল্লা সংবাদদাতাকুমিল্লা সংবাদদাতা
প্রকাশিত: ৪:৩৮ অপরাহ্ণ, ৩০/১২/২০১৯

গোলাগুলি, কেন্দ্র দখল, হাত বোমা বিস্ফোরণ, ভাংচুর ও ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার গলিয়ারা ইউনিয়নের নির্বাচন শুরু হয়েছে। সোমবার (৩০ডিসেম্বর) সকাল সাড়ে ৮টায় এ ঘটনা ঘটে।

এছাড়া শুভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সন্নিকটে দুই পক্ষের গোলাগুলিতে ৫ জন আহত হয়েছে। তারা সকলে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

শুভপুর কেন্দ্রের কৃষ্ণনগর গ্রামের ভোটারদের ভোট গ্রহণ করা হচ্ছে না বলে অভিযোগ রয়েছে। ওই ইউনিয়নের যশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে ৪নং বুথের সকল ভোটারদের সকাল ৯টার পূর্বে কেন্দ্র থেকে বিদায় করে দেওয়া হয়েছে।

আহত আবুল বাশারের বাবা হাজী আবদুল আজিজ অভিযোগ করে বলেন, তার ছেলে কেন্দ্রে যাওয়ার পথে মেম্বার প্রার্থী জিয়া উদ্দিনের (ফুটবল) সমর্থকরা তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী মামুনুর রশিদের (মোরগ) সমর্থকদের গুলি করে। এতে ৫ জন গুলিবিদ্ধসহ অন্তত ৭ জন আহত হয়। এদের মধ্যে আশংকাজন অবস্থায় ২ জনকে ঢাকায় প্রেরণ করা হয়েছে। অপর আহতরা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালসহ নগরীর বিভিন্ন প্রাইভেট হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

যশপুর কেন্দ্রের প্রিজাইজিং অফিসার বিজয় কুমার দাস বলেন, ভোট কেন্দ্রের মধ্যে কোন সমস্যা হয়নি। বাইরে হলেও হতে পারে। ভেতরে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে।

শুভপুর কেন্দ্রের প্রিজাইজিং অফিসার বলেন, সুষ্ঠুভাবে ভোট গ্রহণ হচ্ছে। আমরা সুন্দরভাবে দায়িত্ব পালনের চেষ্টা করছি।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাচন অফিসার নাছির উদ্দিন চৌধুরী বলেন, এখন পর্যন্ত কোথাও অনিয়মের অভিযোগ পাওয়া যায়নি। যদি কোন অনিয়মের খবর পাই, সাথে সাথে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সদর দক্ষিণ মডেল থানার ওসি নজরুল ইসলাম বলেন, একটি কেন্দ্রে মেম্বার পদে দুইজন প্রার্থীর কর্মী-সমর্থকদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। ভোট গ্রহণের শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে আমরা চেষ্টা করে যাচ্ছি।

সারাদিন/৩০ডিসেম্বর/টিআর