নতুন কর্মসূচি বিএনপির

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২:১১ অপরাহ্ণ, ৩০/১২/২০১৯

বিএনপির পূর্ব ঘোষিত সমাবেশ সোমবার (৩০ ডিসেম্বর) করতে না দেয়ার প্রতিবাদে মঙ্গলবার (৩১ ডিসেম্বর) ঢাকা মহানগরের থানায় থানায় প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

সোমবার (৩০ ডিসেম্বর) রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

রুহুল কবির রিজভী বলেন, ‘আজকেও বিএনপি’র শান্তিপূর্ণ সমাবেশকে বাধা দিচ্ছে আইন শৃঙ্খলা বাহিনী। আমাদের পূর্বঘোষিত সমাবেশের কর্মসূচিকে বানচাল করতে পোশাক ও সাদা পোশাকে পুলিশ সকাল থেকে দলীয় কার্যালয়ের সামনে ও আশেপাশের সড়ক এবং অলিগলিতে অবস্থান নিয়ে যুদ্ধংদেহী পরিবেশ তৈরী করে রেখেছে গোটা নয়াপল্টন এলাকায়।

তিনি বলন, সারাদেশটাই যেন আওয়ামী লীগের তালুকদারীতে পরিণত হয়েছে। যখন তখন যেকোন সময় আওয়ামী লীগ যেকোন স্থানে সভা-সমাবেশ করতে পারে। অথচ বিরোধী দল ও ভিন্ন মতের মানুষদের সেই অধিকার নেই।

রিজভি আরো বলেন, ‘আজকের দিনটি বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে কলঙ্কজনক দিন। সরকারী চাপে কোন গণমাধ্যমই এই কালিমালিপ্ত দিনটি নিয়ে কোনকিছুই লিখতে পারেনি। সকল গণমাধ্যমকে প্রধানমন্ত্রীর কার্যালয় এবং গোয়েন্দা সংস্থাগুলো থেকে কড়া সতর্কবার্তা দেয়া হয়েছিল গণতন্ত্র হত্যা দিবসের কোন সংবাদ পরিবেশন না করতে।’

সারাদিন/৩০ডিসেম্বর/টিআর