নোয়াখালীতে পুলিশ ও ডাকাত গোলাগুলিতে নিহত ১

নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জে গোলাগুলিতে এক ডাকাত সর্দার নিহত হয়েছে। নিহত ডাকাত সর্দার শাহাদাত হোসেন স্বপন (৩৯)। সোমবার (৩০ ডিসেম্বর) ভোর ৫টায় মুছাপুর ইউপির ছোটধলী গ্রামে এ গোলাগুলির ঘটনা ঘটে। স্বপন রামপুর ইউপির বামনী বাজার এলাকার বেলায়েত হোসেনের ছেলে।

কোম্পানীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান জানান, দীর্ঘদিন যাবৎ তালিকাভুক্ত আসামি ও আন্ত জেলা ডাকাত দলের সদস্য শাহাদাত হোসেন স্বপনকে পুলিশ খুঁজছিল। রোববার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় তাকে বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের পর শাহাদাত পুলিশকে জানান, তার দলের সদস্যরা ডাকাতি করার জন্য কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুর ইউনিয়নের ছোটধলী নদীর পাড়া এলাকায় অবস্থান করছে। পরে রাতে থানা ও ডিবি পুলিশ তাকে নিয়ে সেখানে গেলে তার সঙ্গীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা ছোড়ে।

এ সময় ডাকাত সদস্য স্বপন গুলিবিদ্ধ হয়। তাকে গুরুত্বর আহত অবস্থায় প্রথমে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে নোয়াখালী সদর হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওসি আরিফুর রহমান আরও জানান, গোলাগুলি চলাকালে পুলিশের ওসি (তদন্ত) মোস্তাফিুজুর রহমান সহ ছয়জন আহত হন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি দেশীয় পাইপ গান, ৭ রাউন্ড কার্তুজের গুলিসহ বেশ কিছু দেশীয় ডাকাতির সরঞ্জাম উদ্ধার করেছে। নিহত শাহদাত হোসেন স্বপনের বিরুদ্ধে কোম্পানীগঞ্জ থানায় ২৩টি মামলা রয়েছে।

সারাদিন/৩০ডিসেম্বর/টিআর